Airport To Howrah Bus: চালু হল এয়ারপোর্ট-হাওড়া ননস্টপ বাস, একটাই ভাড়া ১০০ টাকা

Tue, 05 Jul 2022-12:33 pm,

দেশের যে কোনও মেট্রো সিটিতে এয়ারপোর্ট এর সঙ্গে রেল স্টেশনের সংযোগকারী গণ পরিবহণ হিসেবে মেট্রো রেল অগ্রগণ্য। কলকাতা বিমানবন্দরের সঙ্গে বাকী শহরকে যুক্ত করার মেট্রো প্রকল্পের কাজ এখনও চলছে। আনুষঙ্গিক নানা কারণে প্রকল্পে দেরী হচ্ছে।

-তথ্য ও ছবি-অয়ন ঘোষাল

বিমানবন্দরে নামা এবং বিমানবন্দর যেতে চাওয়া যাত্রীদের জন্য আজ থেকে চালু হল WBTCর দুটি বাতানুকূল শাটল বাস। ASS1 নামে এই বাস মাঝে কোথাও থামবে না। এয়ারপোর্ট থেকে ছেড়ে কৈখালি-উল্টোডাঙা-কাঁকুরগাছি-গিরিশ পার্ক-চিত্তরঞ্জন এভেনিউ-ধর্মতলা-বিবাদীবাগ হয়ে হাওড়া স্টেশন। ফেরার পথও এক।

-তথ্য ও ছবি-অয়ন ঘোষাল

এই বাসটি ডেডিকেটেড হাওড়া শাটল। মাঝে কোনও যাত্রী ওঠানামা করতে পারবেন না। যদি কোনো যাত্রীর প্রয়োজন থাকে, বাস ৩ মিনিটের জন্য এসপ্ল্যানেড L 20 বাস স্ট্যান্ড এর সামনে দাঁড়াবে। ভাড়া ১০০ টাকা।

-তথ্য ও ছবি-অয়ন ঘোষাল

এয়ারপোর্ট ডোমেস্টিক আগমন থেকে যে কোনও একজিট গেট দিয়ে বেরিয়ে সোজা চলে আসা যাবে ট্রলি জোনের শেষ প্রান্তে। সেখান থেকেই ছাড়বে বাস। আপাতত দুটি ইলেকট্রিক বাস দিয়ে পরিষেবা শুরু। রুট জনপ্রিয় হলে বাসের সংখ্যা বাড়বে। ভোর থেকে বেশি রাত পর্যন্ত মিলবে এই পরিষেবা। আজ সূচনা করলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।

-তথ্য ও ছবি-অয়ন ঘোষাল

এনিয়ে ফিরহাদ হাকিম বলেন, বিমানবন্দর কর্তৃপক্ষকে অনুরোধ, তারা যেন টার্মিনালের ভিতরে বাইরে তাদের পাবলিক অ্যাড্রেস ডিসপ্লে বোর্ডে এই বাস সম্পর্কে যাত্রীদের অবহিত করেন। 

-তথ্য ও ছবি-অয়ন ঘোষাল

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link