Nostradamus Predictions For 2023: ২০২৩ এ বিশ্বে ঘনিয়ে আসছে আর্থিক বিপর্যয়? নস্ত্রাদামুসের ভয়ঙ্কর ভবিষ্যৎবাণী

Sun, 01 Jan 2023-4:09 pm,

বিখ্যাত ফরাসি জ্যোতিষী নস্ত্রাদামুস ৫০০ বছর আগের অনেক ভবিষ্যদ্বাণী সম্পূর্ণ সঠিক প্রমাণিত হয়েছে। ১৫৫৫ সালে প্রকাশিত নস্ত্রাদামুসের বই ল্য প্রফেসি-এ পৃথিবীর বহু পরিবর্তন নিয়ে নানা ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। তাঁর এই বইটি আজকের প্রজন্মের কাছেও অত্যন্ত জনপ্রিয়। এই গ্রন্থে প্রায় ৯৪২টি ভবিষ্যদ্বাণী করা হয়েছে। যার মধ্যে অনেকগুলি ভয়াবহ ঘটনার উল্লেখ রয়েছে। এই ভবিষ্যদ্বাণীগুলিতে ২০২৩ সালেরও উল্লেখ রয়েছে। নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ২০২৩ সালের ভবিষ্যৎ হতাশাজনক।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ ২০২৩ সালে আরও বড় আকার ধারণ করতে পারে। বর্তমান পরিস্থিতিতে রাশিয়া-ইউক্রেনের অবস্থা বড় কিছুরই ইঙ্গিত করছে। তাই নস্ত্রাদামুসের এই ভবিষ্যদ্বাণীটি সত্য বলে মনে হয়।

 

নস্ত্রাদামুস তাঁর ভবিষ্যদ্বাণীতে আকাশ থেকে আগুন বর্ষণের কথা বলেছেন। এই ভবিষ্যদ্বাণীটি ২০২৩ সালের জন্য খুবই অশুভ। বাইবেলেও এই ধরনের ঘটনার উল্লেখ পাওয়া যায়। একে বলা যেতে পারে পৃথিবীর শেষের চিহ্ন।

নস্ত্রাদামুসের বই প্রফেসিতে মঙ্গলে অবতরণের বিষয়টিও উল্লেখ করা হয়েছে। এই ভবিষ্যদ্বাণীগুলিতে তিনি ইঙ্গিত দিয়েছেন যে মানুষ মঙ্গলে গিয়ে জীবন খোঁজে। সম্প্রতি, স্পেসএক্সের প্রতিষ্ঠাতা এবং ট্যুইটারের নতুন মালিক ২০২৯ সালের মঙ্গলে মানুষ পদার্পণ করা নিয়ে কথা বলেছেন।

করোনা মহামারী এবং ইউক্রেন- রাশিয়ার মধ্যে সংঘাতের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। প্রায় গোটা বিশ্ব ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই অর্থনৈতিক সংকটের কারণে মানুষের জীবনযাত্রার ব্যয় বাড়বে। এই অর্থনৈতিক সংকট ২০২৩ সালে মানুষকে আরও বেশি কষ্ট দিতে পারে।

বিশ্ব উষ্ণায়নের সমস্যা নতুন নয়। নস্ত্রাদামুসও এই বিষয়ে ভবিষ্যদ্বাণী করেছেন। নস্ত্রাদামুসের মতে, ২০২৩ সালে বিশ্বের তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে এবং সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি পাবে। গোবাল ওয়ার্মিংয়ের সমস্যা আগের চেয়ে আরও জটিল হতে পারে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link