COVID-এর পাশাপাশি অন্যান্য চিকিৎসার দাবিতে বিক্ষোভ মেডিকেলে, ঘেরাও ২ স্বাস্থ্যকর্তা

Fri, 03 Jul 2020-5:17 pm,

প্রিয়াঙ্কা দত্ত: শুধু কোভিড নয়, এর পাশাপাশি অন্যান্য চিকিৎসাও চলুক কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে। এই দাবিতে গত ১ জুলাই থেকে হাসপাতাল চত্বরে অবস্থান বিক্ষোভে মেডিকেলের জুনিয়র চিকিৎসকরা। তাঁদের অভিযোগ, গতকাল হাসপাতাল কর্তৃপক্ষের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে, তাঁদের কোনও দাবিই মানা হবে না।

হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা জানাচ্ছেন, আজ ফের কথা বলতে গেলে একই ভাবে তাঁদের সমস্ত দাবি নাকচ করে দেয় কর্তৃপক্ষ। এরপরই ফের উত্তেজনা ছড়ায়। DME এবং স্পেশাল সেক্রেটরিকে ঘেরাও করেন তাঁরা। আপাতত প্রিন্সিপালের ঘরের সামনে অবস্থানে জুনিয়র চিকিৎসকরা। 

 

একদিকে চিকিৎসকরা জানাচ্ছেন, এতদিন তাঁরা করোনা রোগীদের চিকিৎসায় নিরলস পরিশ্রম দিয়ে গিয়েছেন, তা তাঁরা করে যাবেনই, বরং ভবিষ্যতে আরও ভাল পরিষেবা দেওয়ার চেষ্টা করবেন। 

 

অন্যদিকে পিজিটি, ইন্টার্নদের প্রশ্ন "পশ্চিমবঙ্গ ও তার বাইরের থেকে আসা হাজার হাজার রোগী, যাঁদের প্রাইভেট হাসপাতালে খরচ করার মতো আর্থিক জোর নেই, তাঁরা যাবেন কোথায়?" তাঁরা জানাচ্ছেন করোনার চিকিৎসা চলুক, তবে পাশাপাশি শুরু হোক নন কোভিড রোগীদের চিকিৎসাও।

 

করোনা আবহে কার্যত চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে গোট বিশ্ব। এ অবস্থায় কলকাতা মেডিকেল কলেজকে করোনা স্পেশাল হাসপাতাল হিসেবে ঘোষণা করে রাজ্য় সরকার। তবে এ সিদ্ধান্ত মানতে নারাজ একাংশ। তাঁরা বলছেন খাস কলকাতায় মেডিকেলের মতো একটি চিকিৎসা প্রতিষ্ঠানে কেবল করোনার চিকিৎসা হলে ভুগতে হবে লক্ষ লক্ষ রোগীকে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link