৬০,০০০ টাকা দামে সর্বোচ্চ গতি ২৫ কিমি/ঘণ্টা, এমন স্কুটার বাজারে চলবে তো?

Fri, 08 Nov 2019-1:56 pm,

ভারতের বাজারে ধীরে ধীরে বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। পরিবেশ রক্ষার সঙ্গে একটা ভিন্ন ধারার স্টাইল স্টেটমেন্ট হিসাবে অনেকেই বেছে নিচ্ছেন হাল ফ্যাশানের ইলেকট্রিক স্কুটারগুলি। এবার সেই তালিকায় নতুন সংযোজন Okinawa-এর নতুন স্কুটার Okinawa Lite. তবে সংস্থা জানিয়েছে স্কুটারটির সর্বোচ্চ গতি ২৫ কিমি/ঘণ্টা। আর এই সংখ্যাকে ঘিরেই উঠছে প্রশ্ন। 

Okinawa Lite-এ থাকছে ২৫০ ওয়াটের BLDC মোটর। শক্তি যোগাবে ৪০ ভোল্টের ১.২৫ KWH-এর লিথিয়াম আয়ন ব্যাটারি। একবার ফুল চার্জ দিতে ৪-৫ ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছে সংস্থা। রেঞ্জ ৫০-৬০ কিলোমিটার।

Okinawa Lite-এর সর্বোচ্চ গতিবেগ মাত্র ২৫ কিমি/ঘণ্টা। সংস্থার কর্তাদের দাবি, কম দূরত্বের যাতায়াতে কথা মাথায় রেখেই এই স্কুটার বানানো। মূলত বয়স্ক ও মহিলাদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই এই স্কুটার বানানো। 

যেখানে বাজারচলতি সমস্ত ইলেকট্রিক স্কুটারই বেশি গতিবেগ ও রেঞ্জের দিকে ঝুঁকছে, সেখানে এই সর্বোচ্চ গতিবেগ কতটা যুক্তিযত, তাই নিয়ে উঠছে প্রশ্ন।

স্কুটারটিতে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্কস। এলইডি স্পিডোমিটার ও হেডল্যাম্প থাকছে। থাকছে স্টিলের ভাল ফিনিশের বডি। 

Okinawa Lite-এর দাম ৫৯,৯৯০ টাকা(এক্স-শোরুম)। Okinawa-এর অন্যান্য স্কুটার Ridge বা Praise-এর দাম ৬৫-৭০ কিমি প্রতি ঘণ্টা। দামেরও বেশি ফারাক নয়। সেখানে এই দামে Okinawa Lite-এর স্পেসিফিকেশন যথেষ্টই কমজোড়ি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link