Omicron Alert! দেশে সেঞ্চুরি করল ওমিক্রন, কোন রাজ্যে কত আক্রান্ত?

Fri, 17 Dec 2021-6:12 pm,

নিজস্ব প্রতিবেদন: দেশে ক্রমশ বাড়ছে ওমিক্রন (Omicron) আতঙ্ক। বেশ দ্রুত হারে বাড়ছে করোনার নয়া প্রজাতির সংক্রমণ। শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানান হয়েছে, ইতিমধ্যে দেশে একশোর গণ্ডি পেরিয়েছে ওমিক্রন (Omicron) সংক্রমণ। 

স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য বলছে, বর্তমানে দেশে ১০১ জন ওমিক্রন (Omicron) আক্রান্ত। ১১ রাজ্যে এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ছড়িয়েছে সংক্রমণ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) সূত্রে খবর, ওমিক্রনের (Omicron) সংক্রমণ হার ডেল্টা প্রজাতির তুলনায় অনেকটাই বেশি। দক্ষিণ আফ্রিকা, ব্রিটেনে সংক্রমণ হার সবচেয়ে বেশি।

 

শুক্রবার পর্যন্ত ইউনাইটেড কিংডমে ওমিক্রন (Omicron) আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭০৮ জন, ডেনমার্কে ৯ হাজার ৯ জন এবং নরওয়েতে ১৭৯২ জন।

দক্ষিণ আফ্রিকাতেই প্রথম ধরা পড়ে ওমিক্রন (Omicron)। সেদেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্য়া ১২৪৭ জন। কানাডা, আমেরিকা, ফ্রান্স, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া এবং বেলজিয়ামে আক্রান্তের সংখ্যা ৫০০-র কম।

ভারতে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ওমিক্রন (Omicron) আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। সেখানে ৩২ জন ওমিক্রনে (Omicron) আক্রান্ত। এছাড়া দিল্লিতে ২২ জন, রাজস্থানে ১৭ জন আক্রান্ত। কর্ণাটক ও তেলেঙ্গানায় ৮ জন করে এবং গুজরাট ও কেরলে ৫ জন করে আক্রান্ত। অন্ধ্রপ্রদেশ, চণ্ডীগড়, তামিলনাডু এবং পশ্চিমবঙ্গে এক জন করে ওমিক্রন (Omicron) আক্রান্তের খোঁজ মলেছে। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link