শিক্ষকের মুণ্ডচ্ছেদ করেছে, বুঝতেই পারছি ওরা ভারতে আমাদের সঙ্গে কী করেছিল: কঙ্গনা

Sat, 17 Oct 2020-7:55 pm,

প্যারিসের রাস্তায় এক শিক্ষকের মাথা কেটে ফেলার ঘটনায় গর্জে উঠলেন কঙ্গনা রানাউত। নৃশংস এই ঘটনার কড়া নিন্দা করেন বলিউডের 'কুইন'। 

প্রতিবাদী কঙ্গনা টুইটারে লেখেন, ''আমি সত্যিই হতবাক, এই ধর্ম সমালোচনার ক্ষেত্রে এত অসহিষ্ণু! পুরুষতান্ত্রিক এই ধর্মে মহিলা, পশু, প্রকৃতি কারোরই উপাসনা করা হয় না। অথচ আজকের দিনে এটা সবথেকে দ্রুত বাড়তে থাকা ধর্ম। বুদ্ধিজীবীরাও এই ধর্মকে সমর্থন করেন, এটা কীভাবে হয়?? ''

আরও একটি টুইটে কঙ্গনা লেখেন, ''একটা কার্টুনচিত্রের জন্য শিরশ্ছেদ করা হয়েছে। আক্রমণকারীরা আমাদের জনগণের সঙ্গে আক্রমণের সময় কী করেছিল, তা আমরা কল্পনা করতে পারি মাত্র। আজকের এই ডিজিটাল যুগে শিক্ষা এবং এক্সপোজার নিয়ে তারা পিশাচের মতো আচরণ করেছে, তাহলে তাঁরা ভারতের সঙ্গে কী করেছিল? ''

জানা যাচ্ছে, প্যারিসের একটি স্কুলে পড়াতেন স্যামুয়েল পি নামে ওই নিহত শিক্ষক। বাকস্বাধীনতা ও ধর্মনিরপেক্ষতার পাঠ দিতে পড়ুয়াদের হজরত মহম্মদের একটি কার্টুন দেখিয়েছিলেন ওই শিক্ষক। সেকারণেই শুক্রবার প্যারিসের রাস্তায় ওই শিক্ষকের মাথা কেটে ফেলে এক মুসলিম যুবক। জানা যায়, হজরত মহম্মদের কার্টুন দেখানো হয়েছে, সেই রাগেই হত্যাকাণ্ডটি ঘটিয়েছেন ওই চেচেন মুসলিম মৌলবাদী। শনিবার এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেন কঙ্গনা।

জানা যাচ্ছে, অপরাধীকে পুলিস আটক করতে গেলে পুলিসকেও প্রাণে মারার হুমকি দেয় ওই অপরাধী। অগত্যা গুলি চালাতে বাধ্য হন নিরাপত্তারক্ষীরা। 

তবে অবশ্য শুধু কঙ্গনা নন, স্বরা ভাস্কর, শ্রুতি শেঠ সহ আরও অনেকেই শিক্ষকের মুণ্ডচ্ছেদের ঘটনার তীব্র নিন্দা করেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link