হায়দরাবাদের এই প্রাসাদেই ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে আপ্যায়ন করবেন মোদী

Sat, 25 Nov 2017-12:01 pm,

হায়দরাবাদের ফালাকনুমা প্যালেস থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে ঐতিহ্যবাহী চারমিনার ঘুরে দেখার কথাও রয়েছে ইভাঙ্কার।  ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

 ১৮৯৩ সালে তৈরি ঐতিহ্যবাহী এই ফালাকনুমা প্যালেস ঘুরে দেখবেন ইভাঙ্কা। গোটা প্রাসাদটি বৃশ্চিক আকৃতির। যার বিভিন্ন প্রান্তে শোভা পাচ্ছে ইটালিয়ান স্থাপত্য।   ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

ফালাকনুমা প্যালেসে ইভাঙ্কার নৈশভোজের জন্য তাইল্যান্ড, ইন্দোনেশিয়া, বেঙ্গালুরু সহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিয়ে আসা হচ্ছে রাঁধুনিদের। সোনা ও রূপোর থানায় পরিবেশন করা হবে খাবার।  ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

ফালাকনুমা প্যালেসের এই ডাইনিং হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ইভাঙ্কা ট্রাম্পের সঙ্গে নৈশভোজ সারবেন নির্বাচিত ১০০ জন অতিথি। ওই ডাইনিং হলটির ঠিক নিচে প্রাসাদের লনে নৈশভোজ সারবেন আমন্ত্রিত আরও ২০০০অতিথি।   ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

রাজকীয় ফালাকনুমা প্যালেসের সমস্ত আসবাবই বহুমূল্য কাঠের। ডাইনিং হলটি ক্রিস্টালের ঝাড়বাতি দিয়ে সাজানো। ঘরগুলি এমনভাবে তৈরি যে একপ্রান্তে কেউ কথা বললে অন্যপ্রান্তে ফিসফিস শব্দ শোনা যায়।  ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

হায়দরাবাদের নিজামদের এই রাজকীয় ডাইনিং হলকে বিশ্বের সবথেকে বড় ভোজনকক্ষ বলে মনে করা হয়। একই সঙ্গে ১০১জন অতিথি এখানে ভোজন করতে পারেন। আর এই ডাইনিং হলেই ইভাঙ্কার সঙ্গে নৈশভোজ সারবেন প্রধানমন্ত্রী। মেনুতে থাকবে সারা বিশ্বের বিভিন্ন ধরনের খাবার।  ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

মঙ্গলবার ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্প। ওইদিন হায়দরাবাদের বিশ্ববিখ্যাত ফালাকনুমা প্যালেসে ট্রাম্প কন্যাকে অভ্যর্থনা জানাবেন মোদী। প্রাসাদে রাজকীয় ভোজনকক্ষে  ইভাঙ্কার জন্য থাকবে রাজকীয় খাবার দাবারের ব্যবস্থা। ( ছবি সৌজন্য- তাজ হোটেলস ডট কম)

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link