Vande Bharat Express: আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা, ভাড়া কত?

Thu, 18 May 2023-7:20 am,

ওড়িশা আজ পাচ্ছে তাদের প্রথম বন্দে ভারত একপ্রেস। ভার্চুয়ালি আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্রেনটি খোরদা, কটক, যাজপুর, ভদ্রক, বালাসোর হয়ে বাংলায় ঢুকবে। 

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, 'বন্দে ভারত এক্সপ্রেসে দ্রুত ও আরামদায়ক যাত্রার জন্য যাত্রীদের এই বিপুল সাড়া মিলেছে'। চলতি মাসেই রাজ্যে চালু হতে চলেছে দ্বিতীয় বন্দে ভারত-এক্সপ্রেস। এবার হাওড়া থেকে পুরী। রেল সূত্রে খবর, ট্রায়াল রান শেষ।  আগামী ১৮ মে ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আজ যাত্রার সূচনা হলেও আাগামী ২০ মে সকাল ৬টা ১০ মিনিটে হাওড়া থাকে ছাড়বে হাওড়া-পুরী বন্দে ভারত। পুরী পৌঁছাবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। ওই দিনই দুপুর ১টা ৫০ মিনিটে পুরী থেকে ট্রেনটি ছেড়ে হওড়া পৌঁছবে সন্ধে সাড়ে আটটায়।

২০২২ সালের ৩০ ডিসেম্বর ভার্চুয়ালি হাওড়া থেকে এনজেপি পর্যন্ত এ রাজ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই অত্যাধুনিক এই ট্রেনে ট্রিপের সংখ্যা ছিল ৭৬ এবং প্রতিবারই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

 

রেল সূত্রে খবর সপ্তাহে ৬ দিন চলবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রসে। চেয়ার কারের ভাড়া হতে পারে ১৬০০ টাকার কাছাকাছি। একজিকিউটিভ ক্লাসের ভাড়া হতে পারে ২৮০০-২৯০০ টাকা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link