Babul Supriyo: `ঝাল মুড়ি` থেকে Mamata-কে ‘মেয়েরা পরের ধন…’ কটাক্ষ, রাজনীতিক বাবুলের নানা বিতর্ক

Sat, 18 Sep 2021-6:17 pm,

নিজস্ব প্রতিবেদন: তিনি বলেছিলেন, তাঁর একটাই ক্লাব মোহনবাগান। একটাই দল বিজেপি। কিন্তু কথায় আছে, "রাজনীতি সম্ভাবনার খেলা।" অর্থাৎ সেখানে সব কিছুই হতে পারে। 'ধনুর্ভাঙা পণ'-ও ভঙ্গ হতে পারে। যেমনটা হল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ক্ষেত্রে। রাজনৈতিক সন্ন্যাস নেওয়ার ঘোষণা থেকে সরে এসে এবার সরাসরি তৃণমূলের হাত ধরলেন তিনি। বিজেপি ছাড়লেন আসানসোলের সাংসদ। এই সাত বছরে নানান চড়াই উতরাইয়ের মধ্য়ে দিয়ে গিয়েছে তাঁর রাজনৈতিক জীবন।

 

বিমান সফরে যোগগুরু বাবা রামদেবের সঙ্গে সাক্ষাৎ। বাবুল (Babul Supriyo) যোগগুরুকে বলেন, তিনি রাজনীতিতে আসতে চান। তাঁকে কি একটা লোকসভার টিকিটের ব্যবস্থা করে দেওয়া যেতে পারে? রাজি হন রামদেব। এরপরই ২০১৪-তে বিজেপিতে যোগদান করেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। পশ্চিমবঙ্গের আসানসোল থেকে বিজেপি প্রার্থী হন তিনি।

আসানসোল থেকে ভোটে জেতেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। প্রথমবার ভোটে জিতেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পান তিনি। কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী হন। 

একটা অনুষ্ঠান শেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে রাজভবনে যান বাবুল সুপ্রিয়। মাঝ রাস্তায় ভিক্টোরিয়ায় গাড়ি থামিয়ে তাঁকে ঝাল মুড়ি এবং ফুচকা খাওয়ান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যা নিয়ে দলের মধ্য়েই সমালোচনার মুখে পড়েন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

একটি অনুষ্ঠানে গিয়ে যাদবপুর  ক্যাম্পাসে বিক্ষোভের মুখে পড়েন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। পড়ুয়াদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেন তিনি। এমনকী জামা ছিঁড়ে দেওয়ারও অভিযোগ করেন৷ অন্য দিকে পড়ুয়ারা আবার বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে অকথ্য ভাষায় গালিগালাজ দেওয়ার অভিযোগ করেন৷

২০১৯-এর লোকসভা ভোটের আগে Zee ২৪ ঘণ্টার অনুষ্ঠান 'Cross Fire'-এ বাকবিতণ্ডায় জড়ান তৃণমূলের অনুব্রত মণ্ডল এবং বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। 'বাবুল ভোটে জিতলে রাজনীতি ছেড়ে দেবো', চ্যালেঞ্জ করেন অনুব্রত মণ্ডল। পাল্টা বাবুল সুপ্রিয় বলেন, 'আমি জিতলে ভবিষ্যৎ বাণী করার জন্য আপনি হাওড়া স্টেশনে বসবেন।'

আসানসোল থেকে ২০১৯-এর লোকসভা ভোটে জিতে পরিবেশ, জঙ্গল এবং জলবায়ু মন্ত্রকের প্রতিমন্ত্রী হন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। 

একুশের বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে জিতেন্দ্র তিওয়ারির বিজেপি-তে আসার জল্পনা জোরালো হতেই ফেসবুকে তাঁর বিরুদ্ধে তোপ দাগেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। 

২০২১-এর বিধানসভা ভোটের আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন বাবুল (Babul Supriyo)। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবির পাশে হিন্দিতে লেখা ‘আমি বাংলার মেয়ে’। এর ঠিক নিচেই অমিত শাহর (Amit Shah) ছবি। যার পাশে লেখা, “মেয়েরা পরের ধন। এবার বিদায় করে দেওয়া হবে।” এই ছবিটি নিয়েই শুরু হয় বিতর্ক। অনেকেই মহিলাদের প্রতি বিজেপি সাংসদের মনোভাবের সমালোচনা করেন। এমনকী তাঁরই দলের দুই নেত্রী লকেট চট্টোপাধ্যায় ও রূপা গঙ্গোপাধ্যায় এমন মন্তব্যের বিরোধিতা করেন। চাপের মুখে শেষমেশ পোস্টটি মুছে ফেলেন বাবুল।

একুশের বিধানসভা ভোটে টালিগঞ্জ আসন থেকে বাবুল সুপ্রিয় (Babul Supriyo)-কে প্রার্থী করে বিজেপি। পরাজিত হন তিনি।

৭ জুলাই কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। 

৩১ জুলাই বাবুল সুপ্রিয় রাজনীতি থেকে সন্ন্যাসের ঘোষণা করেন। ৩১ জুলাই বারবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট বদল করেন। প্রথমে লেখেন ,‘অন্য দলে যোগ দেব না’। পরে পোস্টের ওই অংশটি মুছে দেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

ফেসবুক পোস্টে দল এবং রাজনীতি ছাড়ার ঘোষণা করার পরেও বাবুল সুপ্রিয়র সিদ্ধান্তকে গুরুত্ব দেননি বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ৷ পাল্টা কটাক্ষে তিনি বলেন, "কে রাজনীতি করবেন, কখন ছাড়বেন, তা আমি বলতে পারব না৷ মাসির গোঁফ হলে মেসো বলব না মাসি বলব আগে গোঁফ বেরোক তার পরে বলব৷" পাল্টা তোপ দাগেন বাবুলও। দিলীপের মন্তব্যকে Uncouth’ অর্থাৎ 'অমার্জিত' বলে কটাক্ষ করেন।

১০ অগাস্ট ভবানীপুরে স্টার ক্যাম্পেনারের তালিকায় বাবুল সুপ্রিয়র নাম প্রকাশ করে বিজেপি। সেদিনই দিলীপ ঘোষ জানান, বাবুল দলের মুখ, দলেই আছেন। কিন্তু Zee ২৪ ঘণ্টাকে বাবুল জানান, তিনি প্রচারে অংশ নেবেন না।

রাজনীতিতেই ফিরলেন বাবুল, অভিষেকের হাত ধরে যোগ দিলেন তৃণমূলে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link