লকডাউন কাটিয়ে শুরু হচ্ছে লোকাল, স্বাস্থ্যবিধি নিয়ে মানুষকে সচেতন করতে ভিডিয়ো প্রকাশ রেলের

Mon, 09 Nov 2020-11:49 am,

নিজস্ব প্রতিবেদন : বুধবার থেকে শুরু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। দীর্ঘ ৮ মাসের লকডাউন কাটিয়ে ফের শুরু হচ্ছে লোকাল ট্রেন। এই পরিস্থিতিতে করোনার সংক্রমণ রুখতে জনসচেতনতামূলক একটি ভিডিয়ো প্রকাশ করল দক্ষিণ-পূর্ব রেল।

ভিডিয়োর শুরুতে দেখা যাচ্ছে, প্ল্যাটফর্মে অপেক্ষমান অফিসযাত্রীরা। আর স্টেশনে ট্রেন ঢুকছে। দীর্ঘ লকডাউন কাটিয়ে ফের ট্রেন পরিষেবা শুরু হওয়ায় খুশি নিত্যযাত্রীরা। তাঁদের কথায়, জীবন ফের ছন্দ ফিরে পেল। তবে আগের মত পরিস্থিতি এখন নয়। এখন নিউ নর্মাল লাইফ। তাই ট্রেনযাত্রাও এবার একটু ভিন্ন স্বাদের, ভিন্ন নিয়মে। 

আগের মত গা ঘেঁষাঘেঁষি করে বসা নয়। দাঁড়ানো নয়। সবসময় মাঝে একটা আসন বাদ রেখে তারপর বসতে হবে যাত্রীদের। মাঝের আসনগুলিতে কাটা চিহ্ন (X) দেওয়া থাকবে। সেটা মেনে চলতে হবে প্রত্যেক যাত্রীকে। 

 

আর ট্রেনে ওঠার ক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক। মাস্ক সবসময় পরতেই হবে। মাস্ক ছাড়া ট্রেনযাত্রা দণ্ডনীয় অপরাধ বলেই বিবেচিত হবে। আর ট্রেনে উঠে কোথাও হাত দিলে সঙ্গে সঙ্গে স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে নিতে হবে।

উল্লেখ্য, আজ ফের বৈঠকে বসছে রেল ও রাজ্য। সেই বৈঠকে উপস্থিত থাকবেন পরিবহন দফতরের আধিকারিকরাও। সূত্রের খবর, বৈঠকে স্টেশনে ক্রাউড ম্যানেজমেন্ট নিয়ে আলোচনা হতে চলেছে। 

যাত্রীরা স্টেশন নামার পর তাঁদের যানবাহনের কী ব্যাবস্থা থাকবে তা নিয়ে আলোচনা হবে। কারণ যাত্রীদের দ্রুত স্টেশন থেকে বের করার ব্যবস্থা না করলে, স্টেশন চত্বরে ভিড় জমে যাবে। করোনা পরিস্থিতিতে যা কোনওভাবেই কাম্য নয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link