Raima Islam Shimu: জেরার মুখে খুনের কথা স্বীকার শিমুর স্বামী নোবেলের, কে এই নায়িকা শিমু?

Tue, 18 Jan 2022-5:46 pm,

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের নায়িকা (Bangladeshi Actress) রাইমা ইসলাম শিমু (Raima Islam Shimu)হত্যাকাণ্ডে সন্দেহের তীর প্রথম থেকেই তাঁর স্বামী নোবেলের(noble) দিকে ছিল। এই ঘটনায় ইতিমধ্যেই আটক করা হয়েছিল শিমুর স্বামী ও গাড়ি চালককে। সোমবার রাতে তাদের আটক করে ব়্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন অর্থাৎ ব়্যাব(RAB)। তাদের থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিস। মঙ্গলবার পুলিসের জেরার মুখে শিমুকে খুনের অভিযোগ স্বীকার করে তাঁর স্বামী নোবেল।

গতকাল সোমবার দুপুরে ঢাকার কেরানীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকায় রাস্তার পাশ থেকে উদ্ধার করা হয়েছে বস্তাবন্দি রাইমা ইসলাম শিমুর মরদেহ।  মৃতদেহ দু টুকরো করে দুটি বস্তায় ভরে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছিল। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বস্তার ভেতর থেকে খণ্ডিত অংশগুলো উদ্ধার করে মর্গে পাঠানো হয়। সোমবার রাতে শিমুর দাদা শহিদুল ইসলাম খোকন মরদেহ শনাক্ত করেন। মাত্র ৩৫ বছর বয়সেই প্রয়াত হন শিমু।

বেশ অনেকদিনই বড়পর্দায় দেখা যায়নি শিমুকে। সম্প্রতি বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ হারানো ১৮৪ জনের ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলনে সোচ্চার হতে দেখা গেছে তাঁকে। তিনি ছিলেন ভোটাধিকারবঞ্চিত চলচ্চিত্র শিল্পী সমিতির যুগ্ম আহ্বায়ক। 

 

১৯৯৮ সালে পরিচালক কাজী হায়াতের 'বর্তমান' ছবিতে প্রথমবার দেখা যায় এই অভিনেতাকে। একই পরিচালকের 'মিনিস্টার' নামের আরেকটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। 

দুই দশক আগে চলচ্চিত্রে অভিনয় শুরু করা শিমু একটানা ছয় বছর পর্যন্ত কাজ করেছেন। সেই সময়কালে তিনি অনেক প্রতিষ্ঠিত পরিচালকের সঙ্গে কাজ করেছেন। সে তালিকায় রয়েছেন চাষী নজরুল ইসলাম, দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান, এনায়েত করিম, শবনম পারভীন। অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতাদের সঙ্গেও। সেই তালিকায় রয়েছেন রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, শাকিব খান, জাহিদ হাসান, মোশাররফ করিম সহ অনেকেই। 

শেষ ২০০৪ সালে 'জামাই শ্বশুর' ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। এরপর তাঁকে আর চলচ্চিত্রে অভিনয়ে দেখা না গেলেও ছোটপর্দায় নাটকে নিয়মিত অভিনয় করতে দেখা যায়। একটি বেসরকারি টেলিভিশনের বিপণন বিভাগে কাজ করার পাশাপাশি একটি প্রোডাকশন হাউস পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ব্যবসায়ী সাখাওয়াত আলিম নোবেলের সঙ্গে তাঁর বিয়ে হয় ২০০৪ সালে। তাঁদের দুই সন্তান। প্রেম করেই বিয়ে করেছিলেন তাঁরা, তবে কেন নোবেল তাঁকে খুন করলেন, তা এখনও জানা যায়নি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link