ভোররাতের প্রবল বৃষ্টিতে ভাসল কলকাতা, রবিবার পর্যন্ত রোজই কালবৈশাখীর পূর্বাভাস

Wed, 06 May 2020-9:31 am,

ভোর রাত থেকেই কলকাতায় বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৭১ কিমি বেগে ঝোড়ো হাওয়া। বুধবার দিনভর কলকাতায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিনের ঝড়ে কলকাতার বহু জায়গায় গাছ উপড়ে যায়। রেড রোডে রাস্তার ধারে একটি গাছ পড়ে যায়।

অন্যদিকে ভোরের বৃষ্টিতে জল জমে যায় কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউ, মহম্মদ আলি পার্ক-সহ বেশ কয়েকটি জায়গায়।  আগামী ১০ মে পর্যন্ত রাজ্য জুড়ে কালবৈশাখী ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েক জেলায় ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

কলকাতায় সকাল পর্যন্ত বৃষ্টিপাত ৪২.৬ মিমি। সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৪ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বোচ্চ তাপমাত্রা আজ ৩২ডিগ্রির আশেপাশে থাকবে। মঙ্গলবার ছিল ৩৫ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা প্রবল। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা । ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতাতে। রবিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যজুড়ে।

 

দক্ষিণ আন্দামান সাগর ও সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ অবস্থান করছে। আগামী চার দিন ওই এলাকাতেই অবস্থান করবে নিম্নচাপটি। আপাতত ঝড়ের কোন সতর্কবার্তা দেয়নি আবহাওয়া দফতর। আন্দামান এলাকায় নিম্নচাপের উপর নজর রাখছে আবহাওয়া দফতর।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link