Rajanya Halder: আগমনীর বিসর্জন! ঘরে বাইরে প্রবল চাপে রাজন্যা আর রাজদ্রোহী নন...

Soumita Mukherjee Mon, 30 Sep 2024-10:04 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ড নিয়ে শর্ট ফিল্ম তৈরি করে দলের রোষের মুখে পড়েন রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তী। 

 

ছবির নাম আগমনী, তিলোত্তমার গল্প। পোস্টার সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই সমালোচনার মুখে পড়েন ছবির অভিনেত্রী ও তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার এবং ছবির পরিচালক প্রান্তিক চক্রবর্তী, যিনি তৃণমূল ছাত্র পরিষদের ভাইস প্রেসিডেন্টও। 

এরপরই তৃণমূল ছাত্র পরিষদ থেকে বরখাস্ত করা হয় রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তীকে। 

খোদ তৃণমূল কংগ্রেসের তরফেও বিরোধিতা করা হয় ছবির। বিরোধিতা করেন কুণাল ঘোষও। 

যদিও এর পরেও রাজন্যা জানিয়েছিলেন যে নির্দিষ্ট দিনেই মুক্তি পাবে আগমনী। 

প্রান্তিক ও রাজন্যার দাবি যে তাঁদের এই ছবিতে এমন কিছু নেই যা বিচারাধীন। 

রবিবার কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন প্রান্তিক। সূত্রের খবর, কুণাল তাঁদের বোঝানোর চেষ্টা করেন যে এই শর্ট ফিল্মের এখন মুক্তির প্রয়োজন নেই। 

সূত্রের খবর, কুণাল ঘোষ বলেছেন, সিনেমাটি যেহেতু আরজি করকে কেন্দ্র করে। তাই বর্তমান সময়ে দলের যদি কেউ আরজি কর নিয়ে সিনেমা করে তাহলে জনগণের কাছে ভুল বার্তা যাবে। এবং যেভাবে গলায় মেকআপ করার ছবিগুলো সামনে এসেছে রাজন্যার, সেগুলি অত্যন্ত অস্বস্তিকর। 

তৃণমূল কংগ্রেস নতুন করে আরজি কর ইস্যুতে কোনও অস্বস্তিতে যেতে চাইনা, তাই এই সিদ্ধান্ত বলেই জানা যায়। 

মহালয়ার দিন অর্থাৎ বুধবার ২ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল তাঁদের এই শর্ট ফিল্ম। রবিবার থেকেই শোনা যাচ্ছিল এই রিলিজ পিছিয়ে যেতে পারে বা একেবারে বন্ধ করে দিতে পারেন তাঁরা। 

সোমবার তাঁদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন রাজন্যা ও প্রান্তিক। 

মেইলের মাধ্যমে রাজন্যা ও প্রান্তিক তৃণমূল ছাত্র পরিষদের প্রেসিডেন্ট তৃণাঙ্কুর ভট্টাচার্যকে জানান যে আপাতত তাঁরা এই শর্ট ফিল্ম রিলিজ করবেন না। কারণ টপিকটি খুবই সংবেদনশীল ও বিচারাধীন। তবে মনে করা হচ্ছে ঘরে বাইরে দলের চাপেই এই সিদ্ধান্ত তাঁদের। তবে শেষরক্ষা হল না। সোমবার রাজন্যাকে ছাড়াই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন ইউনিট ঘোষণা করা হল।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link