মোদী মন্ত্রিসভায় কাজের নিরিখে এগিয়ে কে, কী বলছে সমীক্ষা

Sat, 26 Jan 2019-5:08 pm,

নরেন্দ্র মোদী মন্ত্রিসভার সবচেয়ে ভালো কাজ করেছেন কারা! এনিয়ে দেশজুড়ে একটি সমীক্ষা করেছে ইন্ডিয়া টুডে-কার্ভি ইনসাইট। ওই সমীক্ষায় দেখা গিয়েছে প্রতি দুজনের মধ্যে একজনের বক্তব্য কেন্দ্রীয় মন্ত্রীদের মধ্যে সবচেয়ে ভালো কাজ করেছে রাজনাথ সিংয়ের স্বরাষ্ট্র মন্ত্রক।

দেশে মোট ১৩০০০ মানুষের মতামত নেওয়া হয় ওই সমীক্ষায়। সেখানে কাজের নিরিখে ১ থেকে ৫ নম্বর পর্যন্ত মন্ত্রীদের সাজাতে বলা হয়। রাজনাথের আমলে কাশ্মীরে হিংসা বেড়েছে, এনআরসি নিয়ে বিতর্ক হয়েছে, সিটিজেনশিপ বিল নিয়ে সমস্যা হয়েছে। পাশাপাশি গোরক্ষকদের তাণ্ডব বেড়েছে। তার পরেও রাজনাথকে ভোট দিয়েছেন ৫০ শতাংশ মানুষ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যদিও বিদেশ মন্ত্রকের বহু কর্মসূচিতে নিজেকে জড়িয়ে ফেলেছেন তবুও কাজের দৌড়ে দ্বিতীয় স্থান রয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সমীক্ষায় ৪৬ শতাংশ মানুষ সুষমার পক্ষে।

কাজের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর পাশে রয়েছেন ৪৫ শতাংশ মানুষ।

রাজনৈতিক মহলের খবর দলে কিছুটা কোণঠাসা নিতিন গডকরী। তবুও সক্রিয় মন্ত্রীয় হিসেবে তিনি রয়েছেন চতুর্থ স্থানে। ভোট পেয়েছেন ৩৯ শতাংশ মানুষের।

দেশের প্রথম মহিলা প্রতিরক্ষামন্ত্রী হয়েছে নির্মলা সীতারমন। দায়িত্ব নেওয়ার পরই তাঁকে ঘিরে ধরেছে রাফাল বিতর্ক। তার পরেও তাঁকে বেছে নিয়েছেন ২৬ শতাংশ মানুষ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link