RBI-এর সতর্কবার্তা, এই ধরণের Mobile Apps থেকে দূরে না থাকলে বিপদ বাড়বে

Thu, 24 Dec 2020-11:10 am,

টাকার দরকার। তাই আমরা অনেকেই আগে-পরে না ভেবে লোন-এর আবেদন করে ফেলি। এক্ষেত্রে Digital Platform-এর মাধ্যমে সহজেই লোন পাওয়ার চেষ্টাও করি আমরা। তবে এখনই সাবধান না হলে বিপদ বাড়বে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অ্যালার্ট জারি করেছে। Mobile App-এর মাধ্যমে লোন-এর আবেদন করলে বিপদ হতে পারে। Unauthorised Digital Platform থেকে লোন-আর আবেদন করলে তথ্য চুরির আশঙ্কা থাকে।

 

Instant Loan পাওয়ার আশায় অনেকেই সমস্ত তথ্য দিয়ে দেন। আরবিআই এই ইস্যু নিয়ে চিন্তিত। কারণ, আপনার দেওয়া তথ্য জালিয়াতদের সুবিধা করে দিতে পারে।

কোনওরকম পেপার ওয়ার্ক ছাড়া দু মিনিটে লোন। এমনই লোভনীয় প্রস্তাব দেওয়া হয়। আরবিআই জানিয়েছে, এমন মোবাইল অ্যাপস-এর ব্যাপারে খোঁজ না নিয়ে পা বাড়ালে ভবিষ্যতে বিপদ হতে পারে।

আরবিআই জানিয়েছে, দুমিনিটে লোন দেওয়া সংস্থাগুলির অনেকরকম হিডেন চার্জ থাকে। সেগুলি সম্পর্কে প্রথমে গ্রাহকদের বলা হয় না। পরে বিভিন্ন অজুহাতে সেইসব চার্জ নেওয়া হয় গ্রাহকদের থেকে।

Unauthorised apps- এ নিজের KYC তথ্য শেয়ার করা একেবারেই উচিত নয়। জানিয়েছে আরবিআই। ফেক মোবাইল অ্যাপ-এর ব্যাপারে যে কেউ অনলাইনে অভিযোগ দায়ের করতে পারেন। অভিযোগ জানাতে পারেন https://sachet.rbi.org.in/ ওয়েব অ্যাড্রেস-এ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link