Ritika Sajdeh | All Eyes On Rafa: আচমকাই চরম পরিস্থিতি! মহাযুদ্ধে ক্লান্ত ঋতিকার হার, অবশেষে রোহিতের স্ত্রী...

Thu, 30 May 2024-7:50 pm,

খবরের শিরোনামে রোহিত শর্মার স্ত্রী ঋতিকা সজদে! সম্প্রতি তিনি একটি ইনস্টাগ্রাম স্টোরি পোস্ট করেই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন। চরম সমালোচিত হয়েছেন। চূড়ান্ত ট্রোলড হয়েছেন ভারত অধিনায়কের স্ত্রী! 'অল আইজ অন রাফা' নিয়ে তাঁর মন্তব্য় মেনে নিতে পারেননি নেটিজেনদের একাংশ।

ঋতিকা তাঁর ইনস্টায় একটি স্টোরি পোস্ট করেছেন। যেখানে লেখা হয় All Eyes of Rafah। বাংলায় তর্জমা করলে দাঁড়ায় সব চোখ রাফায়। একটি ছবি ঋতিকা শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে হাজার হাজার কফিন। ছবির উপর মোটা হরফে লেখা All Eyes On Rafa

 

সোশ্য়াল মিডিয়ায় ঋতিকার বিরুদ্ধে একের পর এক তোপ দাগা হয়েছে। কেউ বলছেন, ঋতিকা কখনও কাশ্মীরি পণ্ডিতদের কথা বলেননি, তিনি কখনও ভারতে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের দ্বারা ঘটানো সহিংসতা সম্পর্কে মন্তব্য় করেননি। তিনি কখনও পাকিস্তান ও বাংলাদেশে নির্যাতিত হিন্দুদের জন্য আওয়াজ তোলেননি। তাহলে আজ কেন!

 

যাঁরা নেটদুনিয়ায় নিয়মিত, তাঁদের চোখে অবশ্য়ই পড়েছে #AllEyesOnRafa ! কী চলছে ঠিক? প্যালেস্তাইন দেখেই চলেছে ইজরায়েলি আগ্রাসন। যুদ্ববিধ্বস্ত গাজা ছেড়ে সকলে নিরাপদে আশ্রয় নিয়েছেন রাফা শহরে। ইজরায়েল সেখানেও হামলা চালিয়েছ তাও আন্তর্জাতিক আদালতের রায়কে উপেক্ষা করেই। ইজরায়েলের বাহিনী এক শরণার্থী শিবিরে ঢুকে আক্রমণ চালিয়েছিল। যার পরিণামে ২৩ শিশু, নারী, বৃদ্ধ-সহ কমপক্ষে ৪৫ জনের প্রাণ যায়। আহত হয় ২০০-রও বেশি। যা মেনে নিতে পারছে না কেউই। সারা বিশ্বের শান্তিপ্রিয় মানুষ গাজার রাফায় আশ্রয় নেওয়া প্য়ালেস্তাইনবাসীদের সমর্থনে #AllEyesOnRafa র ব্য়বহার করছে।

 

ঋতিকা একা নন, বলি সেলেব ও সমাজের তাবড় ব্য়ক্তিরাও মুখ খুলেছেন  'অল আইজ অন রাফা' নিয়ে। তালিকায় আছেন বরুণ ধাওয়ান, সোনম কাপুর, রকুল প্রীত, তৃপ্তি দিমরি, নোরা ফতেহি, ভূমি পেডনেকার এবং অন্যান্যরা। রয়েছেন সানিয়া মির্জা, গায়িকা শিল্পা রাও, দুলকার সলমান এবং সামান্থা রুথ প্রভুও ঋতিকার পোস্টই শেয়ার করেছেন। বীর দাস, গায়িকা ধানি ভানুশালী, অভিনেতা স্বরা ভাস্কর, র‌্যাপার রাফতার এবং প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংয়ের স্ত্রী গীতা বসরা একইরকম পোস্ট করেছেন। কিন্তু সমালোচনার মুখে পড়লেন ঋতিকাই!

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link