Fitness Tips: নতুন বছর আসার আগেই ঝরিয়ে ফেলুন অতিরিক্ত মেদ, সহজ টিপস

Wed, 21 Dec 2022-12:06 pm,

খালি পেটে উষ্ণ গরম জল পান করা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। আপনি যদি প্রতিদিন সকালে এই পদ্ধতিটি অনুসরণ করেন তবে আপনি অল্প সময়ের মধ্যেই ওজন কমাতে পারেন। হালকা গরম জ্বলে লেবু অথবা মধু মিশিয়ে পান করলেও উপকার পাওয়া যায়।

ফিটনেসের জন্য ডায়েটে মনোযোগ দেওয়া খুবই জরুরি। বেশি তৈলাক্ত ও মশলাদার খাবার খাওয়া থেকে বিরত থাকলে সহজেই ওজন কমানো যায়। চর্বিযুক্ত খাবার না খেলে এক মাসে কয়েক কেজি ওজন কমানো যায়।

ওজন কমাতে জিমে যাওয়ার দরকার নেই, তবে ব্যায়াম ছাড়া ওজন কমানো কঠিন। আপনি যদি ওজন কমাতে চান, তাহলে আপনি ঘরে বসে প্রতিদিন ৩০ থেকে ৪০ মিনিট ব্যায়াম করে সহজেই ওজন কমাতে পারেন।

বসে বসে খেলে ওজন বাড়ে। আপনি যদি প্রতিদিন একটু হাঁটাহাঁটি করেন অথবা দৌড়ান, তাহলে তা ক্যালরি পোড়াতে সাহায্য করে। প্রতিদিন কিছু সময় হাঁটুন। পরে, আপনি ধীরে ধীরে দৌড়ান শুরু করতে পারেন।

চিনি এবং কার্বোহাইড্রেট জাতীয় জিনিস বেশি খেলে ওজন বাড়ে। ওজন নিয়ন্ত্রণে রাখতে চাইলে মিষ্টি জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে। আলু এবং ভাতে উচ্চ কার্বোহাইড্রেট থাকে। ওজন কমানোর পরে কয়েকদিন এসব খাওয়া বন্ধ করুন।

সতর্কীকরণ: এই পদ্ধতিগুলি চিরাচরিত চিকিৎসা বা শারীরিক অমস্যা সমাধানের উপায়। এই দাবিগুলির বৈজ্ঞানিক ভিত্তি সম্পর্কে জি ২৪ ঘণ্টার কোনও দায় নেই। পদ্ধতি অনুসরণ করুন নিজের দায়িত্বে এবং প্রয়োজনে অবশ্যই স্বীকৃত চিকিৎসকের পরামর্শ নিন।   

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link