Sarfaraz Khan | Sachin Tendulkar | IND vs NZ: বৃষ্টিস্নাত বেঙ্গালুরুতে সরফরাজের সেঞ্চুরি, `সংকট মানব`-এ মোহিত `ক্রিকেট ঈশ্বর`...

Subhapam Saha Sat, 19 Oct 2024-2:30 pm,

চিন্নাস্বামীতে চিৎপটাং হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া! বেঙ্গালুরুতে গত বুধবার থেকে শুরু হয়েছে ভারত-নিউ জিল্যান্ড প্রথম টেস্ট। খেলার প্রথম দিনে বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। আর দ্বিতীয় দিন ভারতকেই ধুয়ে দিয়েছিলেন নিউ জিল্যান্ডের পেসাররা। টস জিতে প্রথমে ব্য়াট করতে নেমে ভারত গুটিয়ে গিয়েছিল মাত্র ৪৬ রানে! ঘরের মাঠে এটাই ভারতের টেস্ট ক্রিকেট সর্বনিম্ন রান!

ভারতের এই রানের জবাবে কিউয়িরা প্রথম ইনিংসে ৪০২ রান তুলেছে। সৌজন্য়ে রাচিন রবিন্দ্রর ঝকঝকে ১৩৪ ও ডেভন কনওয়ের ৯১। সঙ্গে জুড়েছিল টিম সাউদির ৬৫ রানও। তবে চতুর্থ দিনে ভারতের হয়ে একজনই সব লাইমলাইট কেড়ে নিলেন। তিনি ঘরোয়া ক্রিকেটের রানমেশিন সরফরাজ খান। শুভমন গিল চোট পেয়ে বেঙ্গালুরু টেস্ট থেকে ছিটকে যাওয়ায় ফের জাতীয় দলে এই মুম্বইকরের দরজা খুলে যায়। চারে নেমে সরফরাজ বুঝিয়ে দেন যে, তিনি কোন ধাতুতে তৈরি! প্রতিবেদন লেখার সময়ে পর্যন্ত তিনি ১২৭ রানে সরফরাজ অপরাজিত আছেন। ১৬টি চার ও ৩ ছয় এসেছে তাঁর হাত থেকে। 

ঘরোয়া ক্রিকেটে সরফরাজ ছিলেন দুরন্ত ফর্মে। সম্প্রতি ইরানি কাপে অপরাজিত ২২২ রানের ইনিং খেলে জিতিয়েছেন মুম্বইকে। সরফরাজের দলীপেও রয়েছে দ্বি-শতরান। ঠিক সেই ফর্মেই এদিন খেললেন তিনি। যেখানে ঘরোয়া ক্রিকেট শেষ করেছিলেন, সেখান থেকে যেন তিনি আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ও টেস্টে প্রথম তিন অংকের রানের দেখা পেলেন ২৬ বছরের ক্রিকেটার। 

বেঙ্গালুরুতে এদিন সরফরাজ 'ক্রাইসিস ম্যান' বা 'সংকট মানব' হয়ে উঠলেন। সরফরাজে মোহিত হয়েছেন 'ক্রিকেট ঈশ্বর'ও! সচিন শুধু সরফরাজেরই নয় প্রতিপক্ষের সেঞ্চুরিকারী ও তাঁর ফ্য়ান রাচিন রবীন্দ্রর প্রশংসা করলেন তিনি। রাচিন নামটার জন্ম রাহুল দ্রাবিড়ের 'রা' ও সচিনের 'চিন' জুড়ে। 

সচিন লেখেন, 'শিকড়ের সঙ্গে জুড়ে থাকার একটা রাস্তা ক্রিকেট। রাচিন রবীন্দ্র বেঙ্গালুরুর সঙ্গে বিশেষ কানেকশন রয়েছে। ওর পরিবারও এখানকারই। আরও একটি সেঞ্চুরি নিজের নামে করে নিল। আর সরফরাজ খান, ভারতের যখন সবচেয়ে বেশি ওকে দরকার ছিল, তখনই ও জ্বলে উঠল সেঞ্চুরি করল। দুই প্রতিভাবান তরুণেরই সামনে দারুণ সময়।'

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link