SBI Customers Alert: এসবিআইতে অ্যাকাউন্ট? এই আপডেটটি না করালে বন্ধ হবে পরিষেবা

Wed, 25 Aug 2021-6:46 pm,

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের ফের একবার সতর্ক করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা SBI। প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের সংযোগ (PAN-AADHAR LINK) না করালে এবার বন্ধ হয়ে যাবে পরিষেবা (Bank Services)। ইতিমধ্যেই ৩০ সেপ্টেম্বরের মধ্যেই গ্রাহকদের লিঙ্ক করিয়ে নিতে নির্দেশ দিয়েছে স্টেট ব্যাঙ্ক (State bank of India)। এদিন ফের টুইট করে তা জানানো হয়। 

এসবিআই জানিয়েছে, কোনও গ্রাহক যদি ৩০ তারিখের মধ্যে প্যান ও আধার লিঙ্ক না করে থাকেন তবে সমস্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। অ্যাকাউন্টি নিষ্ক্রিয় বলে গণ্য করা হবে। 

আয়কর আইনের 139AA ধারা অনুযায়ী, আয়কর দফতরের কাছে গ্রাহকদের প্যান  ও আধার কার্ডের নম্বর জমা দিতে হবে। আধার নম্বর না দিলে প্যান কার্ডের বৈধতাও থাকবে না বলে জানিয়েছে সংশ্লিষ্ট দফতর। কী করণীয়? জেনে নিন।

১) আয়কর দফতরের অফিসিয়াল ওয়েবসাইটের ই-ফিলিং পোর্টালে যেতে হবে।  ২) বাঁদিকে লিঙ্ক আধার অপশনে ক্লিক করতে হবে।  ৩)প্যান নম্বর, আধার নম্বরসব নাম নথিভু্ক্ত করতে হবে। ৪) ক্যাপচা কোড পূরণ করতে হবে। ৫) লিঙ্ক আধার অপশনে ক্লিক করলেই আধার ও প্যান লিঙ্কড হয়ে যাবে।  

এরপর আয়কর দফতর এসবিআই গ্রাহকের নাম, বয়স ভ্যারিফাই করার পর সম্পূর্ণ প্রক্রিয়া শেষ হবে। আপনি যদি স্টেট ব্যাঙ্কের গ্রাহক হন এবং এখনও লিঙ্ক না করে থাকেন, তবে ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ হয়ে যাবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link