মহিলা ক্রিকেটে দাপিয়ে বেড়ান ‌যে ৭ প্লেয়ার

Thu, 01 Feb 2018-11:21 pm,

এলিজে আকেজান্ডার পেরি-অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার আন্তর্জাতিক আঙিনায় পা দেন মাত্র ১৬ বছর বয়সে। দ্রুত দলের অপরিহা‌র্য হয়ে ওঠেন এই অলরাউন্ডার।

সারা জেন টেলর-সবচেয়ে কমবয়সী মহিলা ক্রিকেটার হিসেবে হাজার রান করার রেকর্ড রয়েছে সারার ঝুলিতে। ২০১৩ সালে টি ২০ ফর্ম্যাটে সেরা ক্রিকেটার হওয়ার শিরোপা পেয়েছিলে ইংল্যান্ডের এই খেলোয়াড়।

ঝুলন গোষামী-বহুদিন ধরেই ভারতীয় দলে অপরিহা‌র্য বাংলার এই অলরাউন্ডার। দুনিয়ার ১০ সেরা ক্রিকেটারের তালিকায় রয়েছেন ঝুলন। ২০০৭ সালে পেয়েছিলেন আইসিসি ওমেন ক্রিকেটার পুরস্কার।

ক্যাথরিন হেলেন বান্ট-ইংল্যান্ডের এই তারকা প্লেয়ার ২০০৬ ও ২০১০ সালে সেরা ক্রিকেটারের তকমা পেয়েছিলেন। ২০০৯ সালে লর্ডসে টি ২০ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ওম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন।

মিতালি রাজ- ১৯৯৯ সালে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই ১১৪ রানে অপরাজিত থেকে রেকর্ড গড়ে ফেলেন। ২০০২ সালে টেস্ট ম্যাচে ২১৪ রান করেও রেকর্ড করেন।

শশীকলা সিরিবর্ধনে-দুনিয়ার দশ সেরা মহিলা ক্রিকেটারের তালিকায় রয়েছে শ্রীলঙ্কার এই অধিনায়ক। ঝাঁঝালো বেলিংয়ের জন্য তিনি সবার নজর কেড়েছেন।

সানা মীর-আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১৬তম স্থানে রয়েছেন এই পাক ক্রিকেটার। ২০০৯ সালে পাক ক্রিকেট টিমের ক্যাপ্টেন ছিলেন। পাক ক্রিকেট টিমের একজন অন্যতম বোলার সানা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link