লকডাউনে আটকে পড়া ২০ জন নার্সিং পড়ুয়াকে ভিন রাজ্য থেকে বিমানে ফেরালেন সফিকুল

Thu, 04 Jun 2020-10:48 am,

এক সহৃদয় ব্যক্তির দেখা মিলল কলকাতা বিমানবন্দরে। যিনি লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়া নার্সিং পড়ুয়াদের রাজ্যে ফিরিয়ে আনলেন। বুধবার রাতে এক বেসরকারি সংস্থার বিমানে বেঙ্গালুরুতে নার্সিং পড়তে যাওয়া এ রাজ্যের প্রায় ২০ জন পড়ুয়াকে ফিরিয়ে আনেন তিনি।

তাঁদের মধ্যে মালদহ, মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা পড়ুয়াও রয়েছে। মালদহ ও মুর্শিদাবাদের পড়ুয়াদের বাড়ি পর্যন্ত পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন মালদহ জেলার কালিয়াচকের বাসিন্দা সফিকুল ইসলাম। লকডাউনের মধ্যে বাড়ি ফেরার চেষ্টা করেও ব্যর্থ হওয়ার পর ওই পড়ুয়ারা বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বিজন সরকারের সঙ্গে যোগাযোগ করেন।

 

এরপর তিনিই ওই সহৃদয় ব্যক্তি সফিকুলকে অনুরোধ করেন কিছু করার জন্য। তারপরে প্রথমে বাসের ব্যবস্থা করা হলেও অনুমতি পাওয়া যায়নি। শেষে বিমানে করেই রাজ্যে ফিরিয়ে নিয়ে আসা হয় ২০ জন নার্সিং পড়ুয়াকে।

 

 বেঙ্গালুরুতে তেমনভাবে অসুবিধার সম্মুখীন না হলেও বাড়ি আসার জন্য ব্যাকুল হয়ে পড়েছিল পড়ুয়ারা। নানানভাবে আসার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর তারা ওই সহৃদয় ব্যক্তির সাথে যোগাযোগ করেন। এরপর ওই ব্যক্তির সহায়তায় এদিন রাত দশটা নাগাদ কলকাতা বিমানবন্দরে পা রাখেন তাঁরা। বাইরে বেরিয়ে পরিবারের সদস্যদের দেখে খুশি পড়ুয়ারা। তেমনি দীর্ঘ আড়াই মাস পর সন্তানদের দেখে আপ্লুত বাবা মা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link