Virat Kohli: শাহরুখও শিশু, বিরাটের ব্র্যান্ড ভ্যালু বিশ্ববাজারে আকাশ ছুঁল!

Wed, 19 Jun 2024-5:29 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি এই নামটাই একটা একক ব্র্যান্ড তৈরী করেছে। সেলিব্রিটির মূল্যের দিক থেকে পিছনে ফেলে এসেছে গোটা বলিউড সাম্রাজ্যকে। রনবীর সিং থেকে কিং খান এই ব্র্যান্ড মূল্যের দৌড়ে বিরাটের বিরাট আধিপত্যের কাছে হার মেনেছে সবাই।

কোহলির ব্র্যান্ড মূল্য ভারতীয় মুদ্রায় ১৯০১ কোটি যা ২০২২ সালে ইউএসডি ১৪৭৬ কোটি থেকে প্রায় ২৯% উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে৷ পরামর্শদাতা সংস্থা ক্রোল ভারতের সবচেয়ে প্রভাবশালী সেলিব্রিটি ব্র্যান্ডগুলির র‌্যাঙ্কিংয়ের একটি তালিকা তৈরি করেছে।

যাতে অক্ষয় কুমার ভারতীয় মুদ্রায় ৯৩২ কোটি ব্র্যান্ড মূল্যের সাথে চতুর্থ স্থানে রয়েছেন, ২০২২ সালে তৃতীয় থেকে নেমে এসেছেন এবং আলিয়া ভাট ভারতীয় মুদ্রায় ৮৪৩ কোটি মূল্যের সাথে চতুর্থ থেকে পঞ্চম স্থানে নেমে এসেছেন। দীপিকা পাড়ুকোন ষষ্ঠ স্থানে রয়েছেন যার ব্র্যান্ড মূল্য ভারতীয় মুদ্রায় ৮০১ কোটি।

বলিউডের পিছিয়ে পড়েছে ক্রিকেটের কাছে, এটাই হয়তো প্রথমবার। বিরাটের বিরাটায়তন জনপ্রিয়তার কাছে খড়কুটোর মতো উড়ে গেছে বলিউডের তাবড় তাবড় কিং বাদশা রা।

গল্পের মতো লাগলেও এটাই সত্যি। যদি আমরা বর্তমান তালিকার দিকে চোখ রাখি আমরা প্রথম পাঁচে বিরাট কোহলির পর দেখতে পাবো রনবীর সিং, শাহরুখ খান, অক্ষয় কুমার এবং আলিয়া ভাটকে।

নক্ষত্রের সেরার লড়াইয়ে শেষমেষ বিগব্লাস্টার সুপারস্টার দের একরকম পিছনে ফেলে দিয়েছে ক্রিকেটের গড চিকু।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link