Shani Dev: কোন দেবতার ভক্ত হলে আপনার প্রতি সদা প্রসন্ন থাকবেন শনিদেব?

Sat, 21 Jan 2023-5:20 pm,

ভগবান শঙ্করকে শনিদেবের গুরু মনে করা হয়। ভগবান শিব শনি মহারাজকে বলেছিলেন যে আপনি আমার ভক্তদের উপর খারাপ দৃষ্টি দেবেন না। এর পর যিনি ভোলেনাথের আশীর্বাদ পান, শনিদেব সর্বদা তাঁর উপর প্রসন্ন হন।

ভগবান শ্রীকৃষ্ণ হলেন শনিদেবের অধিষ্ঠাত্রী দেবতা। এটি একটি বিশ্বাস যে শনি ভগবান শ্রীকৃষ্ণের দর্শন পাওয়ার জন্য কোকিলা বনে কঠোর তপস্যা করেছিলেন। এরপর ভগবান শ্রীকৃষ্ণ এই বনে কোকিল রূপে শনিদেবকে দর্শন দিয়েছিলেন।

শনিদেব সর্বদা হনুমান জিকে ভয় পান, এই কারণে যে সমস্ত ভক্ত হনুমান জির পূজা করেন, তাদের সমস্ত দোষের অবসান ঘটে। শনি মহারাজ কখনও হনুমানজির ভক্তদের কষ্ট দেন না।

শনিদেব হলেন ভগবান সূর্য ও তাঁর দ্বিতীয় স্ত্রী ছায়ার পুত্র। পৌরাণিক বিশ্বাস অনুসারে, সূর্য তার পুত্র শনিকে অভিশাপ দিয়ে তার ঘর পুড়িয়ে দিয়েছিলেন। এর পর শনি ভগবান সূর্যকে তিল দিয়ে পূজা করেছিলেন, এতে তিনি প্রসন্ন হন।

শনিদোষ থেকে মুক্তি পেতে মানুষ পিপুল গাছের পুজো করে তার নীচে প্রদীপ জ্বালায়। বিশ্বাস করা হয় যে ভক্ত পিপলাদ মুনির নাম জপ করে পিপুল গাছের পূজা করেন, শনিদেব তাকে কখনো কষ্ট দেবেন না।

(সতর্কীকরণ: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। জি ২৪ ঘণ্টা এর বৈজ্ঞানিক ভিত্তি নিশ্চিত করে না।)

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link