Foreign Cities: বিদেশে বাড়ি কিনতে টাকা দেবে সে দেশের সরকার! পৃৃথিবীর এই ৫ জায়গায়...

Tue, 27 Jun 2023-4:05 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্য়ুরো: ইটালি ঘোরা তো নয় একেবারে ওখানে গিয়ে সংসার পাতার সাধ মেটানো এখন হয়ে গেছে খুবই সহজ। ইটালির প্রেসিস-অ্যাকোয়ারিকা বলে এক শহরে বসতি স্থাপন করলে সরকার থেকে দেবে ২৬ লক্ষ টাকা।

বিদেশে নতুন কিছুর বদলে কোনও খালি বাড়ি বা ভাড়া বাড়ি কিনে বসতি স্থাপন করতে চাইছেন। তার জন্যেও সরকার দেবে টাকা। এরকমই সুযোগ পাওয়া যাবে এই শহরে। এই ধরনের সম্পত্তি কেনার জন্য় পাবেন ৪৪.৮ লক্ষ টাকা। যদিও এতে কিছু শর্তাবলী প্রযোজ্য।

 

এই শহরে সংসার পাতার অফার খুবই লোভদায়ক। এখানে যাঁরা ৪৫ বছরের উর্ধ্বে অথচ সিঙ্গেল, তাদেরকে সরকার দেবে ২০ লক্ষ। আবার যাঁরা দম্পতি তাঁরা পাবে ৪০ লক্ষ টাকা। শুধু তাই নয়, কোনও দম্পতির যদি আবার সন্তান থাকে আরও ৪ লক্ষ টাকা বেশি পাবে তাঁরা।

 

পর্তুগালে এমন কিছু শহর আছে যেখানে জনবসতির ঘনত্ব খুবই কম। তাই সেখানে জনবসতি বাড়ানোর জন্য ২০২০ সালে পর্তুগিজ সরকার একটা উদ্য়োগ নেয়। পর্তুগিজে যেসব বিদেশি শ্রমিক কাজ করতে আসে এবং তাদের পরিবার আছে, তারা যাতে ওইসব জায়গায় তাদের সংসার শুরু করতে পারে তার জন্য আকর্ষণীয় কিছু অফার দিচ্ছে। সরকার পরিবারকে একবারে ৪,২৯,১৮৩টাকা দেবে। এই টাকার মধ্য়ে আবার দুটি ভাগ থাকবে। সরকার প্রথমে সেই পরিবারকে সরাসরি ২,৩৪,১০৭ টাকা হাতে দেবে। এই টাকার মধ্য়ে পরিবারের প্রতি সদস্যের জন্য় ২০% করে টাকার অধিকার থাকবে।

চিলিতে ব্য়বসায়ীদেরকে এক দুর্দান্ত অফার দিচ্ছে সে দেশের সরকার। এখানে সরকারি এক সংস্থা আছে যার নাম প্রোডাকশন ডেভেলপমেন্ট কর্পোরেশন। এটি একটি স্টার্ট আপ কর্পোরেশন। এই প্রোগ্রামের আওতায় যেসব ব্য়বসায়ীরা ব্য়বসা করতে আসবে, তাদের সরকার ৩৬ লক্ষ টাকা ইক্যুয়টি ক্য়াপিটাল প্রদান করবে। এর পাশপাশি ১বছরের কাজ করার ভিসা দেবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link