Sourav Ganguly | India`s Next Head Coach: নতুন কোচের মরিয়া খোঁজে বিসিসিআই, ঠিক তখনই সৌরভ জানালেন... ধেয়ে এল মহাপ্রলয়

Thu, 30 May 2024-8:16 pm,

বিসিসিআই হন্যে হেয়ে খুঁজছে নতুন কোচ। একাধিকবার অনুরোধের পরেও রাহুল দ্রাবিড় সাফ জানিয়েছেন যে, তিনি আর দায়িত্বে থাকতে রাজি নন। অন্য়দিকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও সাফ বলেছেন তিনিও দায়িত্ব নিতে ইচ্ছুক নন। তাহলে কে হবেন কোচ? যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি আবার চাইছেন কোনও বিদেশি কোচ। 

আইপিএল ফাইনালে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ছিলেন বিসিসিআইয়ের শীর্ষ স্থানীয় ব্য়ক্তিরা। বোর্ড সভাপতি রজার বিনি থেকে সচিব জয় শাহ। ফাইনালের পর জয়ের সঙ্গে দীর্ঘক্ষণ গম্ভীরকে কথা বলতে দেখা গিয়েছে। আর তারপরেই জল্পনা বাড়ল গম্ভীরের পরবর্তী ভারতীয় হেড কোচ হওয়া নিয়ে। সেই আলোচনা থেকে একটি কথাই বাইরে এসেছে। 'দেশ কে লিয়ে করনা হ্য়ায়'! অর্থাৎ দেশের জন্য় করতে হবে। এই কথা জয় না গম্ভীর বলেছেন, তা এখনও জানা যায়নি। গম্ভীরের পাশাপাশি কোচ হিসেবে আশিস নেহরারও নাম উঠে আসছে। এই পরিস্থিতিতে ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই সভাপতি আদর্শ কোচের ম্যাপটা সামনে রাখলেন।

সৌরভ লেখেন, 'কারোর জীবনে কোচের ভূমিকা, তার পথনির্দেশন এবং নিরলস প্রশিক্ষণ, যে কোনও ব্যক্তির ভবিষ্যত গঠন করে। সেটা মাঠে এবং মাঠের বাইরে। উভয় ক্ষেত্রেই। তাই বুদ্ধিমত্তার সঙ্গেই কোচ এবং প্রতিষ্ঠান বেছে নিতে হবে...' সৌরভের এই ট্যুইট কি গম্ভীরকেই ইঙ্গিত করছে! জল্পনা কিন্তু বাড়ছে...।

 

২০১৯ সালে বিসিসিআই-এর ৩৫ তম সভাপতি হন সৌরভ। তিন বছর পদে থেকে পাঁচটি বড় সিদ্ধান্ত নিয়েছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। ১) ভারতে দিন-রাতের টেস্টের শুরু সৌরভের হাতেই। ২) কোভিড আবহে আইপিএল আয়োজন করেছেন তিনি। ৩) ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি সৌরভের সময়েই। ৪) রেকর্ড অঙ্কে আইপিএল মিডিয়া সত্ব বিক্রি করা। ৫) বিরাট দায়িত্বে দুই সতীর্থ রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণকে নিয়োগ।

 

সৌরভ ভারতের দল দেখে বলেছিলেন, 'আমার দেখা অন্য়তম সুন্দর দল। তার মানে এই বলছি না যে, বাকি দল সুন্দর ছিল না। আমার মনে হয় রোহিত শর্মা ও নির্বাচকরা দারুণ কাজ করেছে। বিশ্বকাপে ভারতের দল স্ট্রং অ্য়ান্ড সলিড। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ভারত টুর্নামেন্টের সেরা দল ছিল। আমি নিশ্চিত রোহিতরা ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় ঠিক একই পারফরম্য়ান্স করবে। আমার একটাই পরামর্শ- ভারত গিয়ে একেবারে ফ্রি ক্রিকেট খেলুক, চালিয়ে খেলুক। ভারত খুব ভালো পারফর্ম করবে বিশ্বকাপে। সকলকে আমার শুভেচ্ছা।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link