Special Trains on Durga Puja 2024: পুজো নিয়ে আর চিন্তা নেই! শিয়ালদহ-হাওড়া থেকে এল রেলের বিরাট আপডেট...

Soumita Mukherjee Mon, 07 Oct 2024-6:50 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাতে কলকাতায় ঠাকুর দেখতে বেরলে বাড়ি ফেরা নিয়ে চিন্তায় থাকেন সবাই। এবার রাতে বাড়ি ফেরার সমস্যার সমাধানে এগিয়ে এল রেল। 

 

ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত ১৮টি স্পেশাল ট্রেন চলবে শিয়ালদহ পূর্ব রেল শাখায়। বারুইপুর, বজবজ, কৃষ্ণনগর, বনগাঁ, নৈহাটি, রানাঘাট ও কল্যাণী, ডানকুনি রুটে মধ্যরাত পর্যন্ত চলবে ট্রেনগুলি। হাওড়া শাখাতেও রাতের জন্য রয়েছে বিশেষ কয়েকটি ট্রেন। 

 

রেল সূত্রে খবর, শিয়ালদহ থেকে বনগাঁ যাওয়ার শেষ ট্রেন পাওয়া যাবে রাত ১টা ২০ মিনিটে এবং বনগাঁ থেকে শিয়ালদহর শেষ ট্রেন ছাড়বে রাত ১১টা ৫৫ মিনিটে। 

 

শিয়ালদহ থেকে শেষ রানাঘাট লোকাল ছাড়বে রাত ১২টা ৪০ মিনিটে এবং রানাঘাট থেকে শিয়ালদহ যাওয়ার শেষ ট্রেন পাওয়া যাবে রাত ১১টা ৪৫ মিনিটে। 

 

একইভাবে শিয়ালদহ থেকে রাত ১টা ৪৫ মিনিটে ছাড়বে শেষ কৃষ্ণনগর লোকাল। 

 

দু’জোড়া বিশেষ লোকাল ট্রেন চলবে শিয়ালদহ-কল্যাণী শাখাতেও। শিয়ালদহ থেকে ছাড়বে রাত দেড়টা এবং কল্যাণী থেকে ছাড়বে রাত আড়াইটে নাগাদ। 

 

শিয়ালদহ থেকে শেষ ডানকুনি লোকাল পাওয়া যাবে রাত সাড়ে ১১টায় এবং ডানকুনি থেকে শিয়ালদহগামী বিশেষ লোকাল ছাড়বে রাত ১২টা ২৫ মিনিটে। 

 

একইভাবে শিয়ালদহ দক্ষিণ শাখাতেও রাতে চলবে অতিরিক্ত ট্রেন। বারুইপুর-শিয়ালদহ বিশেষ তিনটি ট্রেন শিয়ালদহ ছাড়বে যথাক্রমে বিকেল ৪টে ৩৫ মিনিট, রাত ১টা ২৫ মিনিট এবং ভোর ৩টে ১০ মিনিটে। 

 

একইভাবে শিয়ালদহ-বারুইপুর বিশেষ ট্রেন চলবে দুপুর ৩টে ২৫ মিনিট, রাত সাড়ে ১২টা এবং রাত ২টো ২০ মিনিট। 

 

এক জোড়া বিশেষ ট্রেন চলবে শিয়ালদহ-বজবজ শাখায়। রাত সাড়ে ১২টায় ছাড়বে বজবজ-শিয়ালদহ শেষ ট্রেন এবং শিয়ালদহ-বজবজ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১১টায়। 

 

তবে শুধু শিয়ালদহ নয়।  হাওড়া শাখাতেও গভীর রাত পর্যন্ত চলবে লোকাল ট্রেন। হাওড়া ডিভিশনে বর্ধমান (মেন এবং কর্ড), ব্যান্ডেল এবং তারকেশ্বর-শেওড়াফুলির মধ্যে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। 

 

হাওড়া-বর্ধমান রুটে এক জোড়া বিশেষ ট্রেন চলবে রাত ১২টা ৪৫ মিনিটে এবং রাত ১টা ৫০ মিনিটে। একইভাবে বর্ধমান-হাওড়া রুটে বিশেষ ট্রেন পাওয়া যাবে রাত ৯টা ৪০ মিনিটে। একইভাবে কর্ড লাইনে হাওড়া থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে এবং হাওড়াগামী ট্রেনটি পাওয়া যাবে রাত সাড়ে ১০টায়। 

 

ব্যান্ডলের বিশেষ ট্রেন হাওড়া থেকে ছাড়বে রাত ১টায় এবং ব্যান্ডেল-হাওড়া শেষ ট্রেনটি পাওয়া যাবে রাত সাড়ে ১১টায়। 

 

রাত ১২টা ২৫ মিনিটে একটি বিশেষ ট্রেন চলবে শেওড়াফুলি-তারকেশ্বরের মধ্যে। একইভাবে তারকেশ্বর-হাওড়ার বিশেষ ট্রেনটি ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link