Sada Ronger Prithibi: ‘…আমরা কীসের জন্য ধর্ম নিয়ে মারপিট করি?’

Thu, 25 Jan 2024-4:12 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাজর্শি দে-র সাদা রঙের পৃথিবী ভারতে বিধবা পাচারের উপর ভিত্তি করে নির্মিত একটি সিনেমা। ছবিটি থ্রিলার গল্পের মাধ্যমে একদম অনন্য উপায়ে ভারতের অনেক বিধবাদের জন্য নির্বাচিত আবাস কাশীকে উদযাপন করবে।

১৭ জানুয়ারি কলকাতার নন্দনে হয়ে গেল ছবির পোস্টার লঞ্চ। পোস্টার লঞ্চের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রী ইন্দ্রনীল সেন, শ্রী দেবাশীষ কুমার, ডঃ সোহিনী শাস্ত্রী, শ্রী অমিত আগরওয়াল এবং সাদা রঙের পৃথিবীর তারকা কাস্ট।

বিধবা পাচারের উপর এটিই ভারতে প্রথম চলচ্চিত্র, যা এখন পর্যন্ত অন্য কোনো ভাষায় করা হয়নি। এটি বেনারসের বিধবাদের বর্ণহীন জগতকে তুলে ধরে, যাঁদের জীবন তাদের সাদা শাড়ির মতো ব্লিচ হয়ে গেছে।

কিন্তু তাছাড়াও সিনেমায় তুলে ধরা হয়েছে এই বিধবাদের শোষণের গল্পও তুলে ধরা হয়েছে। বিষয়গুলি জটিল হয়ে ওঠে যখন একজন তরুণ পুলিশ অফিসার এই বিধবাদের আশ্রয়কেন্দ্রের তদন্ত করতে আসে। কিন্তু সত্য উদঘাটনের জন্য সে আশ্রয়ের একজন বন্দী হিসাবে নিজেকে ছদ্মবেশ লুকিয়ে ফেলে। তিনি কি রাজনৈতিক চাপ এবং অন্যান্য হুমকি কাটিয়ে উঠতে সক্ষম হবেন, সেই নিয়েই এই ছবি।

ছবির পরিচালক রাজর্শি দে বিভিন্ন কথা প্রসঙ্গে জানান, আমাদের দেশ সেক্যুলার, এবং সেখানে দাঁড়িয়ে আমাদের কোনও কিছু নিয়ে মারামারি করার কোনও দরকার নেই। এিসব কথা ভেবেই এই ছলির কথা ভেবেছিলেন তিনি।

আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল দ্বারা উপস্থাপিত এবং সুশান্ত সেনগুপ্ত, শ্রাবনী পাল, রাজর্শী দে প্রযোজিত এই ছবিতে বাংলার ১৯ জন শীর্ষ অভিনেতা রয়েছেন।

এই ছবিতে তারকা কাস্ট এবং কলাকুশলীরা রয়েছেন: শ্রাবন্তী চ্যাটার্জি, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতব্রত মুখোপাধ্যায়, স্নেহা চ্যাটার্জি, মল্লিকা ব্যানার্জী, দেবলীনা কুমার, অনন্যা ব্যানার্জি, রিচা শর্মা, সোহিনী গুহ রয়, দেবশ্রী গাঙ্গুলী, অরিন্দম শীল, দেবশ্রী গাঙ্গুলী, মোনালিশা ব্যানার্জী, অনুরাধা চৌধুরী এবং অতিথি উপস্থিতি হিসেবে থাকছেন: শুভ্রজিৎ মিত্র। সংগীতায়োজন করেছেন আশু চক্রবর্তী। চলতি ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পাচ্ছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link