Sridevi Birthday : বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, `রাখি ভাই` বনিকে বিয়ে করেন শ্রীদেবী

Ranita Goswami Sat, 13 Aug 2022-7:03 pm,

একসময় বি-টাউনে শ্রীদেবীর সঙ্গে মিঠুন চক্রবর্তীর প্রেম নিয়ে চর্চা চলত বলে শোনা যায়। তাঁরা নাকি গোপনে বিয়েও করেছিলেন, যদিও এবিষয়ে বিশেষ কিছুই জানা যায়নি। যদিও মিঠুন চক্রবর্তী নাকি স্ত্রী যোগিতা বালির সঙ্গে বিবাহ-বিচ্ছেদে রাজি হননি, সেকারণেই শ্রীদেবীর সঙ্গে তাঁর সম্পর্ক ভেঙে গিয়েছিল বলে শোনা যায়। মিঠুনের সঙ্গে দূরত্ব তৈরির সঙ্গেই শ্রীদেবীর জীবনে ঢুকে পড়েন বনি। 

শোনা যায়, প্রথমে বনি কাপুরের প্রথমা স্ত্রী মোনার ভাল বন্ধু ছিলেন শ্রীদেবী ছিলেন। বনি কাপুরকে দাদা বলতেন শ্রী। এমনকি একসময় তাঁর ভালোবাসার মানুষ মিঠুন চক্রবর্তীর কথায়, বনির হাতে রাখিও বেঁধে ছিলেন শ্রীদেবী।  ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণের পর বনি নাকি শ্রীদেবীর মাকে রাজি করিয়ে তাঁকে তাঁর বাড়িতে নিয়ে যান। 

সালটা ১৯৯৩, বনি কাপুর যখন প্রথম তাঁকে প্রেম নিবেদন করেছিলেন, তখন সেই প্রস্তাব ফিরিয়েছিলেন শ্রীদেবী। পরে বিভিন্ন সমস্যায় শ্রীদেবী পাশে পান বনিকে। শোনা যায়, অভিনেত্রীর মায়ের বড় অঙ্কের ঋণ পরিশোধ করেন বনি, আবার তাঁর মা অসুস্থ হলেও আমেরিকাতে চিকিৎসার জন্য়ও নিয়ে গিয়েছিলেন বনি, আর এভাবেই ধীরে ধীরে শ্রীদেবীর মনের কাছাকাছি চলে আসেন তিনি। 

শ্রীদেবীর সঙ্গে বনির সম্পর্ক প্রসঙ্গে এক সাক্ষাৎকারে মোনা শৌরি বলেছিলেন, 'আমার থেকে ১০ বছরের বড় ছিল বনি। ওকে যখন আমি বিয়ে করি, তখন আমার বয়স ১৩, আক্ষরিক অর্থেই আমি ওর সঙ্গে বড় হয়েছি। যখন বুঝলাম, বনি শ্রীদেবীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছে তখন আমার আর কিছুই করার ছিল না।'

শোনা যায় শ্রীদেবীর অন্তঃসত্ত্বা হওয়ার খবরে ভেঙে পড়েছিলেন বনির প্রথমা স্ত্রী মোনা শৌরি কাপুর। মেয়ের কষ্ট দেখে মোনার মা নাকি শ্রীদেবীর গায়ে হাত তুলেছিলেন বলেও শোনা যায়। যদিও মোনা শৌরি নাকি বনিকে কোনওদিনই ডিভোর্স দেননি। ২০১২ সালে ক্য়ানসারে মৃত্যু হয় মোনার। 

৮ বছরের ছোট শ্রীদেবীকে ১৯৯৬-এর ২ জুন মন্দিরে গিয়েবিয়ে করেন বনি কাপুর। শোনা যায়, এই বিয়ের পর বনিকে প্রথম পক্ষের স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করতে বলেন শ্রীদেবী। সেসময় থেকেই প্রথমা স্ত্রী মোনা সিং ও দুই সন্তান অর্জুন, অংশুলার থেকে আলাদাই থাকতেন বনি। 

বিয়ের আগেই অন্তঃসত্ত্বা ছিলেন, ১৯৯৭-এর ৬ মার্চ জন্ম হয় শ্রীদেবী ও বনির সেই সন্তানের নাম রাখেন জাহ্নবী। পরে দ্বিতীয় সন্তান খুশি কাপুরের জন্ম দিয়েছিলেন শ্রীদেবী। 

২৪ ফেব্রুয়ারি, ২০১৮, বলিউডের ইতিহাসে সেই কালো দিন। দুবাই-এর পাঁচতারা হোটেলের বাথটাবে 'চাঁদনি' দেহ উদ্ধারের খবর মেলে। জীবনের কঠিন পরিস্থিতিতে পুরনো রাগ, মান, অভিমান ভুলে সেদিন বাবা বনি কাপুর এবং দুই সৎ বোন জাহ্নবী এবং খুশির পাশে দাঁড়িয়েছিলেন অর্জুন কাপুর।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link