২০০০ টাকার নোট বদল নিয়ে বড় ঘোষণা স্টেট ব্যাঙ্কের!

Sun, 21 May 2023-5:19 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ২০০০ টাকার নোট বদল নিয়ে বড় ঘোষণা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি গুজবের প্রেক্ষিতে এই ঘোষণা ব্যাঙ্ক কর্তৃপক্ষের। 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি গাইডলাইন জারি করে স্পষ্ট জানিয়েছে, কোনওরকম রিকুইজিশন স্লিপ ও প্রামাণ্য নথি ছাড়াই ২০০০ টাকার নোট বদল বা জমা দেওয়া যাবে। একবারে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত জমা দেওয়া যাবে। 

প্রসঙ্গত, গুজব রটে যে, স্টেট ব্যাঙ্কে ২০০০ টাকার নোট বদল করার জন্য একটি ফর্ম ফিলআপ করতে হচ্ছে। সেই ফর্মের সঙ্গে পরিচয়পত্র হিসেবে আধার কার্ড জমা দিতে হচ্ছে। যার সম্পূর্ণটাই ভ্রান্ত।

 

সরকারি নির্দেশ অনুযায়ী, একদিনে সর্বোচ্চ ২০০০০ টাকা মূল্যের ২০০০ টাকার নোট আপনি একবারেও জমা করতে পারেন আবার কয়েক বারেও জমা করতে পারেন। আপনি একবার লাইন দিয়ে দাঁড়িয়ে নোট জমা দিয়ে গিয়ে, আবার এসে লাইনে দাঁড়াতে পারেন। 

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ঘোষণা করে যে বাজার থেকে ২০০০ টাকার নোট তুলে নেওয়া হচ্ছে। মানুষ চাইল তাদের কাছে থাকা ২০০০ টাকার নোট জমাও দিয়ে দিতে পারে আবার বদলেও নিতে পারে। তবে সবটাই করত হবে ৩০ সেপ্টেম্বরের মধ্যে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link