Belgachia Tram Depot: ট্রাম উঠিয়ে তা হলে ইমারতের ভিড়? বেলগাছিয়া ট্রাম ডিপোর তিন একর জায়গায় এই....

Fri, 27 Sep 2024-3:39 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগেই ঘোষণা করা হয়েছিল আরজি কর হাসপাতালের বর্ধিত বিল্ডিংয়ের জন্য জমি দেবে রাজ্য সরকার। বৈঠকে বেলগাছিয়া ট্রাম ডিপোতে আরজিকর হাসপাতালের অ্যানেক্স বিল্ডিংয়ের জন্য জমি দেওয়ার বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বৈঠক করেন কলকাতার মেয়র, স্বাস্থ্য সচিব, পুলিস কমিশনার এবং পুলিসের শীর্ষকর্তারা। সেখানেই এই সরকারি হাসপাতালের হস্টেলের জন্য জমি দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার বলে সূত্রের খবর।

ঠিক হয় বেলগাছিয়া ট্রাম ডিপোতে কিছুটা জমি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষকে দেওয়া হবে। এই বৈঠকের পরই বেলগাছিয়া ট্রাম ডিপোর ওই জায়গা পরিদর্শন করতে যান মেয়র ফিরহাদ হাকিম।

সূত্রের খবর, ওই বিল্ডিংয়ের একটা ফ্লোর নির্যাতিতা ডাক্তার ছাত্রীর স্মৃতিতে তৈরি করা হবে। এদি্কে কলকাতাকে লন্ডন বানাতে গিয়ে তুলে দেওয়া হচ্ছে ঐতিহ্যবাসী ট্রাম। প্রায় থামতে চলেছে দেড়শো বছরের পথচলা। 

দূষণমুক্ত, নিরাপদ পরিবহন হিসেবে কলকাতার একসময় লাইফলাইন ছিল ট্রাম। কালের নিয়মে সেই ট্রামের রাস্তায় উঠে এল বাস, ট্যাক্সি-সহ অন্যান্য যানবাহন। এখন বলা হচ্ছে ট্রামের গতি মন্থর। 

ট্রাম না চালানোর পথে যুক্তি দিয়ে পরিবহণ মন্ত্রী সোমবার বলেন, কলকাতার ট্রাম শুধুমাত্র ময়দান ও এসপ্ল্যানেডের মধ্যে চলবে। এসপ্ল্যানেড ও ময়দানের মধ্যে আমরা ট্রাম চালাব শহরের ঐতিহ্য হিসেব। বাকী রুটগুলি বন্ধ করে দেওয়া হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link