জামা-জুতো থেকে টিভি-ফ্রিজ, লকডাউনের মধ্যেই অনলাইন ডেলিভারিতে ছাড়পত্র রাজ্য সরকারের

Tue, 28 Apr 2020-11:00 pm,

নিজস্ব প্রতিবেদন : অনলাইনে সব ধরনের সামগ্রীর ডেলিভারিকে ছাড় দিল রাজ্য সরকার। এক নির্দেশিকা জারি করে এদিন রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, জামাকাপড়, জুতো, মোবাইল, টিভি, ফ্রিজ সহ সব ধরনের সামগ্ৰী এখন থেকে অনলাইনে পাওয়া যাবে।

পাশাপাশি, অর্ডারে আরও বলা হয়েছে করোনা মোকাবিলায় ডেলিভারি বয়দের মাস্ক পরা বাধ্যতামূলক। একইসঙ্গে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলতে হবে। মেনে চলতে হবে সমস্ত রকম সুরক্ষাবিধি। উল্লেখ্য, লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্যের ছাড় ছিল। দ্বিতীয় দফায় অত্যাবশ্যকীয় পণ্যের পাশাপাশি আরও কিছু ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করা হয়েছিল। এবার সব ধরনের সামগ্রী অনলাইন ডেলিভারিকে ছাড়পত্র সরকারের। 

প্রসঙ্গত, এদিন সাংবাদিক বৈঠকে রাজীব সিনহা ৩ মে-র পর লকডাউন যে উঠছে তা আরও একবার সুস্পষ্ট করে দেন। কোথায় কোথায় কীভাবে ছাড় দেওয়া হবে সে প্রসঙ্গে তিনি বলেন, "৪ মে থেকে সব খুলে যাবে এটা হবে না। আমরা কেন্দ্রকে চিঠি লিখে জানিয়েছি যে কিছু দোকানপাট খুলতে আগ্রহী। কেন্দ্রীয় সরকারের কাছে ক্ল্যারিফিকেশন চেয়েছি।" 

জানান, "ওরা না দিলে আমরা নিজেরাই সিদ্ধান্ত নেব। আগামীকাল বৈঠক আছে। তারপর সিদ্ধান্ত নেব। তবে কনটেইনমেন্ট জোনে কোনও দোকান খুলবে না।"

এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা আরও ২ জন বেড়েছে। রাজ্যে করোনায় মৃত ২২। অন্যদিকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৮ জন। রাজ্যে এখন সক্রিয় আক্রান্তের সংখ্যা ৫২২।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link