ওদের মুখে ঝামা ঘষে দিয়েছে আদালত: সুব্রত

Fri, 24 Aug 2018-12:59 pm,

পঞ্চায়েত মামলায় সুপ্রিম কোর্টে হার হয়েছে বিরোধীদের। নতুন করে কোনও আসনে আর ভোট হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই রায়ে বিরোধীদের 'থোতা মুখ ভোঁতা হয়ে গেল' বলে মন্তব্য করেছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তিনি বলেন, বিরোধীদের অভিযোগকে গ্রাহ্য-ই করেনি আদালত। আইনের কাছে ধোপে টেকেনি বিরোধীদের দাবি। এককথায় ওদের 'মুখে ঝামা ঘষে দিয়েছে' আদালত।

এই মামলা করার জন্য বিরোধীদের জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত বলে দাবি করেন সুব্রত মুখোপাধ্যায়। আরও বলেন, মোদী-অমিত শাহের এখন বাংলার মানুষের কাছে নতজানু হয়ে ক্ষমাপ্রার্থনা করা উচিত।

পঞ্চায়েত মন্ত্রী বলেন, সুপ্রিম কোর্টে মামলার নিষ্পত্তি আরও আগে হলেই ভালো হত। মামলার রায় বেরতে দেরি হওয়ায় কিছুটা বিড়ম্বনা হল।

তবে বিজেপি, সিপিএম ও কংগ্রেস যে শিক্ষা পেল, তা 'বিরাশি সিক্কার চড়'। মন্তব্য সুব্রত মুখোপাধ্যায়ের।

সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, যে সমস্ত পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদগুলিতে বোর্ড গঠন স্থগিত ছিল, আগামী ১৫ দিনের মধ্যে সব জায়গায় বোর্ড গঠন করা হবে। কাল-পরশু থেকেই পঞ্চায়েত প্রশিক্ষণ শুরু হয়ে যাবে বলে জানান পঞ্চায়েত মন্ত্রী।

তিনি বলেন, এই রায়ের ফলে কাজের গতি, উদ্দাম সব বেড়ে যাবে। পঞ্চায়েতের ৮ থেকে ৯টা পাইলট প্রকল্পে রাজ্য প্রথম হবে বলে ঘোষণা করেন আত্মবিশ্বাসী সুব্রত মুখোপাধ্যায়।

উল্লেখ্য, রাজ্যে ৩২০৭টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৫১৫টি গ্রাম পঞ্চায়েতের সব আসনে ভোট হয়। ৩৩০টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১২৩টি সমিতির সব আসনে ভোট নেওয়া হয়। ২০টি জেলাপরিষদের মধ্যে সব আসনে ভোট হয়েছে এমন জেলার সংখ্যা মাত্র ৮।

বিরোধীদের মামলার প্রেক্ষিতে ১০ মে সুপ্রিম কোর্ট রাজ্যের ২০ হাজার আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল প্রার্থীদের জয়ের ক্ষেত্রে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশে স্থগিতাদেশ জারি করে।

সোমবার ২০ অগাস্ট সেই মামলার শুনানি শেষ হয়। ফলে ৩ মাসেও সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদগুলিতে বোর্ড গঠন করা যায়নি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link