দশ জনের জীবন বাঁচিয়ে মুম্বইয়ে `সুপারম্যান` সুইগি ডেলিভারি বয়

Suman Majumder Thu, 20 Dec 2018-5:13 pm,

কিছুদিন আগেই জোমাটোর এক কর্মীর খাবার চুরির কাণ্ডে মুখ পুড়েছিল খাবার সরবরাহকারী সংস্থার। এবার আরেক খাবার সরবরাহকারী সংস্থার কর্মী সুইগির নাম উজ্জ্বল করলেন। কয়েকদিন আগে গোটা দেশ জোমাটোর সেই ডেলিভারি বয়-এর কাণ্ডে সমালোচনার ঝড় তুলেছিলেন। এবার আরেক সুইগি ডেলিভার বয়-এর জন্য ভালবাসার বর্ষণ করল গোটা দেশ।

মুম্বইয়ের সিঁধু হুমানাবাড়ে প্রাণ বাঁচালেন দশ জনের। গোটা শহর তো বটেই দেশের প্রায় প্রতিটি জায়গায় সিঁধুর এমন মহত্ কাজের জন্য প্রশংসার বন্যা বইল। 

মুম্বইয়ের কামগার হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছিল। সিঁধু সেই সময় হাসপাতালের পাশ দিয়ে যাচ্ছিলেন। তড়িঘড়ি বাইক ফেলে তিনি উদ্ধারকারীদের সঙ্গে হাত লাগাতে শুরু করেন। 

হাসপাতালের ভিতরে আটকে থাকা রোগীদের বাঁচাতে গিয়ে সিঁধু নিজে জখম হয়েছেন। আপাতত তিনি হাসপাতালে ভর্তি। 

হাসপাতালের বেডে শুয়ে মুম্বইয়ের এই ডেলিভার বয় বললেন, ''আমি খুব দ্রুত উদ্ধারকারীদের সঙ্গে লেগে পড়ি। ওরা আমাকে ল্যাডারে উঠতে দিয়েছিল। তাই দ্রুত চার তলায় পৌঁছে যাই। ওখানে অনেকে আটকে পড়েছিল। আমি জানলার কাঁচ ভেঙে ভিতরে ঢুকে আটকে থাকা সবাইকে উদ্ধার করি।''

ক্লাস টুয়েলভ পর্যন্ত পড়াশোনা। তার পর আর কলেজমুখো হননি সিঁধু। কিছুদিন আগেই ডেলিভারি বয় হিসাবে সুইগিতে যোগ দিয়েছেন। আর মাত্র কয়েকদিন আগেই এসেছেন মুম্বইয়ের অন্ধেরিতে। সিঁধুকে এখন সুপারম্যান বলে ডাকছে মুম্বই। তাঁর জন্য চারপাশে শুধু হাততালি আর কুর্ণিশ। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link