বনধ রুখতে বিশাল বন্দোবস্ত রাজ্যের!

Tue, 25 Sep 2018-1:12 pm,

ইসলামপুর দাড়িভিট হাইস্কুলে দুই ছাত্রের  মৃত্যুর প্রতিবাদে আগামিকাল রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি। সেই বনধ যাতে কার্যকর না হয় তার জন্য বিভিন্ন পদক্ষেপ  করেছে রাজ্য সরকার।

বনধে পরিবহণ ব্যবস্থা সচল থাকবে বলে জানিয়ে দিয়েছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বনধের দিন ভোর পাঁচটা থেকে রাস্তায় নামবে গাড়ি।

অতিরিক্ত ৫০০ সরকারি বাস পথে নামবে। ৪০ টি অতিরিক্ত ট্রাম, ২০ টি অতিরিক্ত জলযান চলবে।

বনধ মোকাবিলায় প্রত্যেকটি জেলায় কন্ট্রোল রুম খোলা হবে। কলকাতাতেও খোলা হবে বিশেষ কন্ট্রোল রুম।  প্রশাসনের কন্ট্রোল রুম নম্বর হল ২২৪২০২৭৮।

বনধে গাড়ির ক্ষতিপূরণ হলে মিলবে ক্ষতিপূরণ। বনধের দিন সমস্যায় পড়লে অভিযোগ জানানো যাবে হোয়াটসঅ্যাপে। হোয়াটস অ্যাপ নম্বরটি হল ৮৯০২০১৭১৯১।

বনধ মোকাবিলায় শহরে রয়েছে কড়া পুলিসি ব্যবস্থা। বুধবার দেড় হাজারেরও বেশি পুলিসকর্মী রাস্তায় থাকবেন।  কোথাও কোনও গণ্ডগোল পাকানোর চেষ্টা হলে, কড়া ব্যবস্থা নেবে পুলিস।

বাস টার্মিনাস, ফেরিঘাট, মেট্রো স্টেশনে থাকবে পুলিস পোস্টিং। সকাল থেকেই চলবে পেট্রোলিং। হাওড়া ব্রিজ, বড়বাজার, সেন্ট্রাল অ্যাভিনিউতে থাকবে বাড়তি পুলিস ফোর্স।

অন্যবারের মতো এবারও বনধের দিন সরকারি কর্মচারীদের দপ্তরে আশা বাধ্যতামূলক করা হয়েছে। একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ২৬ তারিখ , বনধের দিন কোনও কর্মী দপ্তরে প্রথমার্ধে, দ্বিতীয়ার্ধে বা গোটা দিন ক্যাজুয়াল লিভ নিতে পারবেন না।  ২৪ তারিখ কেউ যদি ছুটি নিয়ে থাকেন তাঁকে ২৫ তারিখ অফিসে যোগদান করতে হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link