চার বছর বয়সে মা-হারা, রাজকোটের `রাজা` পৃথ্বীর পৃথিবীজুড়ে শুধুই বাবা

Fri, 05 Oct 2018-3:04 pm,

একবার এক সাক্ষাত্কারে পৃথ্বী শ বলেছিলেন, ''আপনারা আমার নাম জানেন। কিন্তু এই নাম অর্জন করতে আমাকে কত কষ্ট করতে হয়েছে সেটা জানেন না। আপনারা আমার জীবনের গল্পটা জানেন না।'''রাজকোটে ভারতীয় দলের হয়ে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা পৃথ্বী শয়ের জীবনসংগ্রাম নিয়ে অনায়াসে রূপোলি পর্দায় সিনেমা হতে পারে।

ক্রিকেটের বাইরে থাকলে পৃথ্বী স্নুকার খেলতে ভালবাসেন। 

২০১৬-১৭ মরশুমে রনজিতে অভিষেক হয় পৃথ্বীর। মুম্বইয়ের হয়ে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন। ম্যাচের সেরা হয়েছিলেন।

দলীপ ট্রফির অভিষেক ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন পৃথ্বী। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেণ্ডুলকরও দলীপ ট্রফির অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছিলেন।

মহারাষ্ট্রের ভিরারে জন্ম পৃথ্বীর। তার পর ২০১০-এ তাঁর বাবা পঙ্কজ তাঁকে নিয়ে মুম্বইতে চলে আসেন। সেই সময় স্কুল ক্রিকেটে রেকর্ড রান করে হইচই ফেলে দিয়েছিলেন পৃথ্বী। তার পর ইন্ডিয়ান অয়েল-এর তরফে স্পনসরশিপ পায় ছোট্ট পৃথ্বী।

অনেকেই হয়তো জানেন না, মাত্র চার বছর বয়সে পৃথ্বী মা-কে হারায়। মাতৃহারা ছেলের কাছে বাবাই সব। ছোট থেকে একসঙ্গে বাবা ও মা, দুজনের দায়িত্ব পালন করছেন পঙ্কজ শ।

বাবাই হল পৃথ্বীর প্রথম কোচ। কেরিয়ারের যাবতীয় সাফল্য বাবাকেই উত্সর্গ করে পৃথ্বী। এর আগে বিশ্বকাপের সময় নিজেকে ঘরবন্দি করেছিলেন পৃথ্বীর বাবা পঙ্কজ। গোটা বিশ্বকাপে ভারতের খেলা থাকলেই তিনি ঘরে বসে একা খেলা দেখেছেন।

রাজকোটে দেশের জার্সিতে পৃথ্বী শ-য়ের টেস্ট অভিষেক হল। কিন্তু বাবা পঙ্কজ মাঠে যাননি। তিনি জুহুর বাড়িতে বসে টিভিতে ছেলের সেঞ্চুরি দেখলেন। মাঠে গেলে ছেলে নার্ভাস হতে পারে। তাই তাঁর এমন সিদ্ধান্ত।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link