Gmail web app: নভেম্বরেই আসতে চলেছে Gmail-এর নতুন ফিচার, সহজেই করা যাবে Voice ও Video Call

Sat, 11 Sep 2021-11:08 am,

নিজস্ব প্রতিবেদন: Gmail-এর ব্যবহার নিয়ে আলাদা করে বলার নেই,  করোনা পরিস্থিতিতে Gmail-এর  সাহায্য নিয়েই একটা বড় অংশ  নির্ভরশীল৷ Work From Home থেকে  Google Meet, Zoom Meeting থেকে শুরু করে Android Phone এর ব্যবহারকারীরা পুরোপুরি Gmail-এর উপর নির্ভরশীল৷ 

 

এবার শুধু   Google Meet, Zoom Meeting, Whatsapp  এর মতো অ্যাপ এর সাহায্যে  ভিডিও কল নয়, Gmail Chats এর সাহায্যেও Voice Call ও Video Call করতে পারা যাবে। 

 

Gmail web app এর সাহায্যে Phone Call, Video Call  করা যাবে। DeskTop, Laptop, Android PhONE, Smart Phone  বা অন্যান্য় Device থেকে এই সুবিধা পাওয়া যাবে। 

কোভিড পরিস্থিতিতে Gmail এর পাশাপাশি ভিডিও কলিং অ্যাপের প্রতি নির্ভরতাও বেড়েছে আমজনতার। বহুক্ষেত্রে ভিডিও কনফারেন্সও করতে হয়। সেই কারণেই সবদিক বিবেচনা করে এবার বিশেষ ফিচার নিয়ে আসতে চলেছে Gmail।

Video Call করার ক্ষেত্রে Google Meet আর ব্যবহার করতে হবে না। এবার Mail খুলে রাখলেও Video Call করা যাবে।

 

Google এর তরফে জানানো হয়েছে, নভেম্বরেই Gmail-এ যুক্ত হবে নতুন ভিডিও ও ভয়েস কল ফিচার। এখনও পর্যন্ত জানা গিয়েছে, এই ফিচারে কোনও ব্যক্তির অ্যাকাউন্ট বেছে নিয়ে তা ডায়াল করলেই তাঁর ফোন রিং হবে। যে কোনও  SmartPhone থেকে এই কলের উত্তর দেওয়া যাবে। নতুন এই ফিচার নিয়ে উচ্ছ্বসিত ব্যবহারকারী।  

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link