Bollywoos VS Tollywood: বলিউডে আসতে না চেয়ে যে ৫ মেগাহিটের অফার ফিরিয়েছেন দক্ষিণী তারকারা...

Rajat Mondal Mon, 14 Oct 2024-4:35 pm,

সালমান খান অভিনীত জনপ্রিয় সিনেমা ফ্যাঞ্চাইজি 'দাবাং'। বক্স অফিসে সাড়া জাগানো এ সিনেমার তৃতীয় কিস্তি ২০১৯ সালের ২০ ডিসেম্বর মুক্তি পায়। প্রভু দেবা পরিচালিত এই সিনেমা বক্স অফিসে ২৩০ কোটি টাকা আয় করে। এ সিনেমায় 'বালি সিং' চরিত্রে অভিনয় করেন সুদীপ। এই খল চরিত্রে অভিনয়ের জন্য কন্নড় সিনেমার অভিনেতা দর্শনকে প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু রাজি না হওয়ায় চরিত্রটি রূপায়ন করেন সুদীপ।

 

পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙা নির্মিত আলোচিত বলিউড সিনেমা 'অ্যানিমেল'। এতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন রণবীর কাপুর-রাশমিকা মান্দানা। গত বছরের ১ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তির পর বক্স অফিসে হইচই ফেলে দেয়। সিনেমাটিতে 'বিজয়' চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। এ চরিত্র রূপায়নের জন্য দক্ষিণী সিনেমার সুপারস্টার মহেশ বাবুকে প্রথম প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু মহেশ বাবু চরিত্রটিকে 'ডার্ক' বলে মন্তব্য করায় পরে এই চরিত্র লুফে নেন রণবীর কাপুর।

রোহিত শেট্টি নির্মিত আলোচিত বলিউড সিনেমা 'চেন্নাই এক্সপ্রেস'। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। ২০১৩ সালের ৯ আগস্ট মুক্তি পায় এটি। ৭০ কোটি টাকা বাজেটের এ সিনেমা বিশ্বব্যাপী আয় করেছিল ৪২৪ কোটি টাকারও বেশি। এ সিনেমার একটি ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেত্রী। তবে গত বছর শাহরুখের 'জওয়ান' সিনেমার মাধ্যমে বলিউড সিনেমায় অভিষেক হয় নয়নতারার।

বলিউডের অন্যতম ব্লকবাস্টার সিনেমা 'বজরঙ্গি ভাইজান'। বলিউড সুপারস্টার সালমান খানের অন্যতম সেরা সিনেমাগুলির মধ্যে একটি। কবির খান পরিচালিত এই সিনেমা ২০১৫ সালে ১৭ জুলাই মুক্তির পর বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করেছিল। কিন্তু এ সিনেমায় সালমান খানের চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুনকে। এরপর রজনীকান্তকে প্রস্তাব দেওয়া হলে তা ফিরিয়ে দেন এই সুপারস্টার। সবশেষে সালমান খান সিনেমাটিতে অভিনয় করে হইচই ফেলে দেন।

বলিউড অভিনেতা অজয় দেবগনের জনপ্রিয় সিনেমা ফ্যাঞ্চাইজি 'সিংহম'। রোহিত শেট্টি পরিচালিত এই ফ্যাঞ্চাইজির প্রথম পার্ট মুক্তি পায় ২০১১ সালে। সিনেমাটিতে অজয়ের বিপরীতে অর্থাৎ 'কাব্য' চরিত্রে অভিনয় করেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। ৪০ কোটি টাকা বাজেটের এ সিনেমা ১৪১ কোটি টাকারও বেশি আয় করে। সিনেমাটির 'কাব্য ভোসলে' চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে আনুশকা শেট্টিকে প্রস্তাব দেওয়া হয়েছিল। আনুশকা শেট্টি মুখ ফেরালে এতে অভিনয় করেন কাজল আগরওয়াল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link