ছট মামলায় কোনও নির্দেশ দিল না আদালত, বহাল থাকল গ্রিন ট্রাইবুনালের রায়

Thu, 19 Nov 2020-3:20 pm,

নিজস্ব প্রতিবেদন: ছট মামলায় কোনও অন্তর্বর্তী রায় দিল না সুপ্রিম কোর্ট। বিচারপতিরা জানালেন দু বছর আগেই এনজিটি যা নির্দেশ দেওয়ার দিয়েছে। কার্যত আরও একবার কেএমডিএর আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট।

বিচারপতি উদয় ললিতের বেঞ্চে শুনানি হয়।

অন্যদিকে আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী তিনি তাঁর বক্তব্য জানিয়েছেন, মানুষের কাছে আবেদন করেছেন তারা যেন ভিড় না করে। কোভিড প্রটোকল মেনে চলে।  

KMDA এর আবেদনের পরিপ্রেক্ষিতে  সুপ্রিমকোর্ট জানিয়েছে,  রবীন্দ্রসরোবরে ছট নয়। শেষ পর্যন্ত গ্রীন ট্রাইবুনালের রায়কে বহাল রাখল সুপ্রিমকোর্ট।

এই প্রসঙ্গে মুখ্যসচিবকে প্রশ্ন করা হলে তিনি জানান, আদালতের রায় সব সময়ের জন্য শিরোধার্য।

সুভাষ সরোবরে ছট পূজাতেও না হাইকোর্টের।

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ডিভিশন বেঞ্চ আগেই নিষেধ করে নির্দেশ দিয়েছিলেন। সেই রায় বহাল রাখলেন বিচারপতি।

সুভাষ সরোবরে পরিবেশ আদালতের কোন রায় নেই। তাই রায় পুনর্বিবেচনা করার আর্জি জানায় রাজ্য। বিচারপতি জানান, শহরের দুই গুরুত্বপূর্ণ জলাশয় রবীন্দ্র ও সুভাষ সরোবর। তাকে গুরুত্ব দিতেই হবে। পুলিসকে দায়িত্ব নিতে হবে যাতে কেউ প্রবেশ করতে না পারে।

এই মামলায়  কালীপুজোয় বাজির বিষয় উল্লেখ করে ডিভিশন বেঞ্চ। যেভাবে বাজি নিষিদ্ধ করতে হাইকোর্টের নির্দেশ কার্যকরে রাজ্য চেষ্টা করেছে তা আগামী উৎসবগুলোতে জারি রাখার জন্য পরামর্শ দিয়েছে ডিভিশন বেঞ্চ। 

যদিও বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের বক্তব্য,  কিছু ক্ষেত্রে শহরে বাজি ফাটানো হয়েছে। যদিও মোটের উপরে বিষয়টি সহনশীল। কলকাতার ক্ষেত্রে নির্দেশ পালিত হলেও, হাওড়ায় যথেচ্ছভাবে বাজি ফেটেছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link