T20 World Cup 2024: নাম উচ্চারণে ভাঙবে দাঁত, বিশ্বকাপে খেলছেন এমনই পাঁচ, OMG!

Wed, 05 Jun 2024-6:38 pm,

নামের আমি, নামের তুমি, নাম দিয়ে যায় চেনা! আর এই নাম উচ্চারণ করতে গিয়েই যদি দাঁত ভেঙে যায়, তাহলে কেলেঙ্কারি ঘটনা ঘটবে! চলতি টি-২০ বিশ্বকাপে এমন পাঁচ ক্রিকেটার খেলছেন, যাঁদের নাম উচ্চারণ করতে গেলে রীতিমতো চাপে পড়তে হবে আপনাকে।

 

কুড়ি ওভারের আইসিসি-র মহাযুদ্ধ। এবার নবম সংস্করণ। রীতিমতো মেগা ইভেন্ট। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হয়েছে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলছে। অন্য়দিকে ওমানও এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও।

 

কঠিন নামের তালিকায় রয়েছেন ফ্র্যাংক এনসুবুগা। ৪৩ বছরের সব্য়সাচী ক্রিকেটার কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে অন্য়তম প্রবীণ সেনা। ডান হাতে ব্য়াট করেন। বাঁ-হাতে করেন স্পিন। খেলবেন উগান্ডার হয়ে।

দুয়ে রয়েছেন নানগেয়ালিয়া খারো। বছর কুড়ির আফগান অলরাউন্ডার রীতিমতো নজর কেড়েছেন। বাঁ-হাতে ব্য়াট করার পাশাপাশি স্পিনটাও ভালোই করেন। নামের কারণেই নজরে তিনিও।

 

এবার বলতে হবে তেনজিনি লুংগামেনির কথা। বলা হচ্ছে নামিবিয়ান ক্রিকেটের আগামীর তারকা তিনি। এখনই দেশের জার্সিতে ২৪টি ওডিআই ও ৩২টি টি২০আই খেলেছেন। বাঁ-হাতি পেসার নিয়ে ফেলেছেন ৫০-এর বেশি উইকেট।

নেদারল্য়ান্ডস কিন্তু সাম্প্রতিক আইসিসি ইভেন্টে বেশ ভালো পারফর্ম করেছে। অরেঞ্জ আর্মির অন্যতম বিশ্বস্ত যোদ্ধা ৩৫ বছরের বোলিং অলরাউন্ডার সিব্রান্ড এঙ্গেলব্রেখত। চোখ থাকবে তাঁর দিকেও।  

টি-২০ বিশ্বকাপে ২০২১ সালের পর ফিরে এসেছে পাপুয়া নিউ গিনি। টুর্নামেন্টে গ্রুপ 'সি'-তে আছে এই দেশ। তাদের দলে রয়েছে মিডিয়াম পেসার এলেই নাও। এই মরসুমে তিনি ভালো কিছু করবেন বলেই আশাবাদী পাপুয়া নিউ গিনি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link