ঐতিহাসিক Times Square এ ভারতের উদ্যোগে Yoga Day পালন, যোগ দিলেন প্রায় ৩ হাজার মানুষ

Mon, 21 Jun 2021-8:26 am,

নিজস্ব প্রতিবেদন: সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হল নিউইয়র্কের ম্যানহ্যাটনের ঐতিহাসিক টাইম্স স্কোয়্যারে। রবিবার এই উপলক্ষ্যে প্রায় ৩ হাজারেরও বেশি মানুষ যোগাসন করেন সেখানে। গোটা দিনব্যাপী এই অনুষ্ঠানে এ বছরের থিম ছিল 'Solstice in Times Square 2021' ।

নিউইয়র্কে ভারতের কনসুলেট জেনারেল রণধীর জওসওয়াল টাইমস স্কোয়্যার কর্তপক্ষের সঙ্গে যৌথভাবে যোগ দিবস পালনের উদ্যোগ নেন। তিনি বলেন, 'যোগব্যায়ামের প্রচলন ভারতে হলেও গোটা বিশ্ব তাঁকে আপন করে নিয়েছে। গ্লোবাল হেরিটেজের অংশ হয়ে গিয়েছে যোগচর্চা। শান্তিপূর্ণ সহাবস্থান ও সুন্দর পরিবেশের জন্য যোগব্যায়ামের গুরুত্ব অপরিসীম।'

এদিন টাইমস্ স্কোয়্যারের যোগচর্চায় অংশগ্রহণকারী রুচিকা লাল বলেন,'এমন ঐতিহাসিক স্থানে যোগচর্চা, প্রাণায়ম ও ধ্যান করতে পারা অবিশ্বাস্য। শহরের সদা ব্যস্ত এলাকায় হাজারে হাজারে যোগীরা এসে যোগচর্চা করছেন। আলাই অভিজ্ঞতার সাক্ষী থাকলাম।'

এবছর যোগ দিবসে রাষ্ট্রপুঞ্জের থিম 'Yoga for Wellness' অনুযায়ী সুস্বাস্থ্যের উপর জোর দিতে ভারতীয় আয়ুর্বেদ সম্পর্কে সচেতনতা অভিযানও চালানো  হয় সেখানে। যোগচর্চা শেষে যোগীদের হাতে সেই সমস্ত আয়ুর্বেদ প্রোডাক্টও তুলে দেওয়া হয়। 

টাইম্স স্কোয়্যারে এদিনের অনুষ্ঠানে অনেকে প্রথমবার যোগচর্চার সাক্ষী থাকলেন। ভার্চুয়ালি লাইভ ক্লাসে অংশগ্রহণ করেন অনেকে। সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত যোগচর্চার ক্লাস করানো হয় টাইমস।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link