Mangal Shanti Ke Upay: মঙ্গলের দোষ কাটাতে আজই করুন এই কাজ, থেমে থাকা কাজ মিটবে এখনই

Tue, 03 Oct 2023-11:42 am,

জন্মকুণ্ডলীতে যদি গ্রহটি শুভ অবস্থানে থাকে তাহলে সেই ব্যক্তির অনেক উন্নতি হয়, তার ভাগ্য উজ্জ্বল হয়। অন্যদিকে যদি অশুভ অবস্থানে থাকে তাহলে তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। ন'টি গ্রহের মধ্যে মঙ্গলকে বলা হয় গ্রহদের সেনাপতি। বলা হয়, যদি কোষ্ঠীতে মঙ্গল দোষ থাকে তাহলে সেই ব্যক্তির দাম্পত্য জীবনে অনেক সমস্যা দেখা দেয়। বিয়েবাড়িতে উপস্থিত থাকাই মঙ্গল দোষের মূল কারণ।

এর সঙ্গে সঙ্গে ব্যক্তি রেগে যান এবং আত্মবিশ্বাসেরও অভাব হয়। যদি কোনও ব্যক্তির কোষ্ঠীতে মঙ্গল দোষ থাকে, তা হলে মঙ্গলবার কিছু ব্যবস্থা করে তা কমানো যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক মঙ্গলশান্তির কিছু প্রতিকার যা মঙ্গল দোষ কমাতে পারে।

জ্যোতিষশাস্ত্র মতে, মঙ্গলবার হনুমানজিকে উপবাস রেখে পুজো করা উচিত। পুজোর সময় হনুমান চালিশা পাঠ করতে হবে। সেই সঙ্গে গণেশের পুজো করলে মঙ্গল দোষও কমে যায়। জ্যোতিষশাস্ত্র মতে, যে ব্যক্তির জন্মকুণ্ডলীতে মঙ্গল দোষ রয়েছে, সেই ব্যক্তির সম্পূর্ণ মন দিয়ে প্রতিদিন মঙ্গল স্তোত্র পাঠ করা উচিত, এতে মঙ্গলের অশুভ প্রভাব কমে যায় এবং জীবনে সাফল্য আসে।

শাস্ত্র মতে মঙ্গলবার মঙ্গল যন্ত্র স্থাপন করাও শুভ। এই দান বাড়ির মন্দিরে স্থাপন করে মঙ্গল দেবতার পুজো করুন। এতে মঙ্গল দোষের প্রভাব কমবে। জ্যোতিষশাস্ত্র মতে, মঙ্গলবারে লাল পোশাক, লাল ফুল, লাল চন্দন, মসুর ডাল ইত্যাদি দান করলে মঙ্গল দোষও কমে যায়।

শাস্ত্র মতে মঙ্গল দোষে ভোগা ব্যক্তিদের মঙ্গলবার মঙ্গল চণ্ডিকা স্তোত্র পাঠ করা উচিত। বলা হয়, এই স্তোত্র পাঠ করলে মঙ্গল দোষও কমে যায়। শাস্ত্র মতে, মঙ্গলবার ভগবান শিবের সঙ্গে কার্তিকের পুজো করলে মঙ্গল দোষ কমে যায়।

শাস্ত্র মতে, পুজোর সময় প্রতিদিন মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করা উচিত। এতে মঙ্গলের অশুভ প্রভাব কমে যায় এবং দাম্পত্য জীবনের সমস্যা দূর হয়। 

 

(ডিসক্লেমার): এখানে যে তথ্য দেওয়া হয়েছে তা সাধারণ বিশ্বাস ও তথ্যের উপর ভিত্তি করে। জি ২৪ ঘণ্টা এই বিষয়টি নিশ্চিত করে না

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link