অমিতের ভ্রান্তি বিলাস : দেশ ধ্বংস করে দেবেন প্রধানমন্ত্রী মোদী

Fri, 30 Mar 2018-1:30 pm,

দেশকে ধ্বংস করে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বললেন স্বয়ং অমিত শাহ। শুধু এটুকু বলেই থামেননি শাহ, তিনি আরও যা বলেছেন তা জানলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য, দেখুন-

ভোটমুখী কর্ণাটকের দেবনাগিরি জেলার চালকেরায় বিজেপির কেন্দ্রীয় সভাপতি তথা নমোর ডান হাত হিসাবে পরিচিত শাহ বলেন, "প্রধানমন্ত্রী মোদী দলিত, দরিদ্র ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য কিছুই করবেন না। তিনি দেশের সর্বনাশ করবেন। এ জন্য তাঁকে দয়া করে ভোট দিন"। কিন্তু কেন এমন কথা বললেন অমিত শাহ?

এই 'কেন'র উত্তরে বিজেপি কর্মীরা বলছেন, ভুল হয়ে গেছে বিলকুল। হ্যাঁ, নির্বাচনের গোর গোড়ায় দাঁড়ানো কর্ণাটকে এখন এটাই প্রধান সমস্যা বিজেপি-র। যত দিন গড়াচ্ছে, ততই যেন গেরুয়া শিবিরের ভুলের ফিরিস্তি বেড়ে চলেছে। আর এবার তো স্বয়ং নরেন্দ্র মোদীর বিশ্বাসযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। কিন্তু ঠিক ভুল হয়েছে?

যা জানা যাচ্ছে তাতে আসল গোলটা পেকেছে অনুবাদ করতে গিয়েই। গুজরাটি অমিত শাহ জাতীয় রাজনীতির মঞ্চে বড় আসনে আসতে গিয়ে হিন্দি ভাষাটা মোটামুটি ভালই রপ্ত করে নিয়েছেন। কিন্তু, তা বলে তো আর কন্নড় শেখেননি। অথচ, কর্ণাটকে দলীয় প্রচারে কন্নড় ভাষাতে বক্তৃতা রাখাই শ্রেয়। কারণ, রাজ্যের আম জনতা এতে যে বেশী একাত্ম বোধ করেন, সে কথা ভাল ভাবেই জানা রয়েছে দুঁদে রাজনীতিক অমিত শাহর। আর তাই প্রয়োজন পড়ে অনুবাদকের। গণ্ডগোলটা পেকেছে এখানেই...

অমিত শাহ আদপে চালকেরার সভায় বলতে চেয়েছিলেন, "সিদ্দারামাইয়া সরকার কর্ণাটকের উন্নয়ন করতে পারবে না। আপনারা মোদীর উপর ভরসা রেখে, দয়া করে তাঁর দলকে ভোট দিন। আমরা কর্ণাটককে দেশের সেরা রাজ্যে রূপান্তরিত করব"। কিন্তু অনুবাদক প্রল্হাদ যোশীর ভুলে বিজেপি সভাপতির এই বক্তব্য সম্পূর্ণ বিপরীতার্থক হয়ে দাঁড়িয়েছে। কিন্তু, এমন মারাত্মক ভুল করার পর সেই অনুবাদকের কী হল?

প্রল্হাদ যোশীর যে কী হয়েছে তা জানা যায়নি এখনও। তবে অমিত শাহর এমন ভুল এই প্রথম নয়। সপ্তাহ খানেক আগেও অনেকটা এমনই ভুল করেছিলেন অমিত শাহ। সেই বার অবশ্য অন্য কেউ জড়িত ছিলেন না এমন ভ্রান্তি বিলাসে।

অমিত শাহ এক সাংবাদিক বৈঠকে বলেছিলেন, "বি এস ইয়েদুরাপ্পা দুর্নীতিগ্রস্থ"! খোদ কেন্দ্রীয় বিজেপি সভাপতির মুখে তাঁরই দলের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আসন্ন নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নামে এমন কথা শুনে তো চক্ষু চড়ক গাছ সাংবাদিকদের। পরে বোঝা যায়, সিদ্দারামাইয়াকে দুর্নীতিগ্রস্থ বলতে গিয়ে সভাপতির ভুল হয়ে গেছে বিলকুল...কিন্তু কেন এমন চরম ভুল বারবার হচ্ছে?

মনোবিজ্ঞান বলে, মানসিক চাপ থেকেই ভুল হয়। এদিকে, কর্ণাটক নির্বাচন বিজেপির কাছে বড় রকমের সম্মানের লড়াই। এক সময় পদ্ম শিবিরের ঝুলিতে থাকা এই রাজ্যের শাসন ভার ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। তাই কর্ণাটকটা ভীষণভাবে ফিরে পেতে চাইছে মোদী-শাহ জুটি। অন্যদিকে, আবার দক্ষিণের একমাত্র বড় রাজ্য হিসাবে কর্ণাটকেই কেবল ক্ষমতায় রয়েছে রাহুল গান্ধীর দল। তাই, কংগ্রেসমুক্ত ভারত গড়ার লক্ষ্যে এই রাজ্য এখন বিজেপির পাখির চোখ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link