ব্যাগ খুলতেই বেরিয়ে এল বাঘের চামড়া ও হাড়, ধৃত দুই পাচারকারী

Moupia Nandy Wed, 16 Oct 2019-5:01 pm,

পাচার হওয়ার আগেই বাঘের চামড়া ও প্রায় ১১০টি হাড়ের টুকরো উদ্ধার করল বন দফতর। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে দুই পাচারকারীকে। ধৃতদের পুলিসি হেফাজতে নেওয়া হয়েছে।

হাসিমারায় বন দফতরের বেলাকোবা রেঞ্জ বৈকুন্ঠপুর ডিভিশনের স্পেশাল টাস্ক ফোর্সের রেঞ্জার সঞ্জয় দত্তর নেতৃত্বে অভিযান চালিয়ে জলপাইগুড়ির নাগরাকাটা থেকে উদ্ধার করা হয় বিশাল রয়্যাল বেঙ্গল টাইগারের চামড়াটি। ধৃতদের কাছে থাকা একটি ব্যাগে ১১০টি হাড়ের টুকরো ও একটি বাঘের খুলি উদ্ধার হয়েছে।

মঙ্গলবার ভোরে গোপন সূত্রে বাঘের চামড়া পাচার হওয়ার খবর পৌঁছয় বন দফতরের আধিকারিকদের কাছে। তারপরেই হাসিমারা চৌপথি এলাকায় অভিযান চালান তাঁরা। সূত্রের খবর, ধরপাকড়ের সময়ে দুইজন ব্যক্তি পালিয়ে গেলেও বাকি দুইজনকে ধরে ফেলেন বন দফতরের আধিকারিকরা।

ধৃতদের জেরা করে জানা গিয়েছে, অসম থেকে আনা হচ্ছিল বাঘের চামড়া ও হাড়গুলি। মাত্র ৮ মাসের পুরানো বাঘের চামড়া ও হাড়গুলিতে এখনও রয়েছে গন্ধ। সেই অবস্থাতেই তা পাচার করছিল চোরাচালানকারীরা।

বনদফতর জানিয়েছে, বাঘের হাড় দিয়ে বিভিন্ন ধরনের ওষুধ তৈরি হরা হয়। তাছাড়া বিদেশের চোরাবাজারে লক্ষ লক্ষ টাকায় রয়্যাল বেঙ্গল টাইগারের চামড়া বিক্রি হয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link