বডিস্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করবেন কী করে? জেনে নিন কৌশল

Mon, 30 Jul 2018-4:39 pm,

দৈনন্দিন জীবনে বডিস্প্রে আমাদের সবারই খুবই প্রয়োজনীয় একটি উপকরণ। ঘামের দুর্গন্ধ থেকে দেহকে মুক্ত রাখতে বডিস্প্রে খুবই কার্যকরী। তবে দেখা যায় যে এমন অনেক বডিস্প্রে আছে যেগুলির সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। এই সুগন্ধিকে দীর্ঘস্থায়ী করতে কিছু কৌশল অবলম্বন করতে পারেন।

বডিস্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে দেহের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত তা বগলে ব্যবহারের পর ঘামের গন্ধে অল্প সময়ের মধ্যেই ফিকে হয়ে যায়। এ জন্য যে অংশগুলি ঘামে না যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

অনেকেই বডিস্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন এবং স্প্রে করার পরে জায়গাটি ঘষে থাকেন। এই ধরনের কাজ একেবারেই করবেন না। এতে সুগন্ধি আরও নষ্ট হয়ে যায়।

বডিস্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। কিছুক্ষণ অপেক্ষা করুন স্প্রেটি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত।

অতিরিক্ত ঘামলেই বডিস্প্রের সুগন্ধিটি নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায়। এই জন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। তাহলে বডিস্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে।

আপনি যেই ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করছেন একই ব্র্যান্ডের এবং একই সুবাসযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এতে করে বডিস্প্রের সুগন্ধিটি দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে।

আপনার বডিস্প্রেটি যদি একেবারেই কম সময় স্থায়ী হয়ে থাকে তাহলে এটিকে সবসময় অপনার সঙ্গেই রাখুন এবং কিছুক্ষণ পরপর ব্যবহার করুন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link