যে বিষয়গুলিতে মেয়েরা প্রায়ই ‘মিথ্যে’ বলেন!

Tue, 03 Jul 2018-5:36 pm,

মিথ্যে কথা কমবেশি সকলেই বলে থাকেন। মিথ্যে বলে আজকাল সোশ্যাল মিডিয়ায় লাইক জোগাড় করা খুবই সাধারণ একটা বিষয়। এছাড়াও কর্মক্ষেত্রে উন্নতি, অতিরিক্ত অর্থ উপার্জনের চেষ্টা বা কোনও বাড়তি সুবিধা পাওয়ার জন্য মিথ্যে বলেন অনেকেই। আর হ্যাঁ, সবচাইতে বেশি মিথ্যে কিন্তু মানুষ বলে প্রেম-ভালোবাসার সম্পর্কের ক্ষেত্রে! আজকের প্রতিবেদনে থাকছে এমন কিছু মিথ্যের কথা, যেগুলি মেয়েরাই বেশি বলে থাকেন। অন্যদের সঙ্গে তো বটেই, প্রেমিক বা স্বামীকে এই মিথ্যেগুলো বেশীরভাগ মেয়েই বলেন।

প্রকৃত বয়স: মেয়েরাই নিজেদের বয়স নিয়ে সব চেয়ে বেশি মিথ্যে বলে থাকেন। নিজের বয়স কিছুটা কমিয়ে বলতে বা বিশেষ করে পুরুষদের সামনে বয়স লুকোতে তারা দ্বিধা করেন না। এর পেছনে একেক জনের একেক রকম যুক্তি বা উদ্দেশ্য থাকে।

প্রাক্তন প্রেম: বর্তমান প্রেমিক বা স্বামীর কাছে প্রাক্তন প্রেমিকের ব্যপারে আসল সত্য কোনও মেয়েই বলেন না। এটাও সত্যি যে পুরুষেরাও সেটা শুনতে পছন্দ করেন না। এ বিষয়টা অবশ্য পুরুষদের ক্ষেত্রেও অনেকটাই বলা চলে।

সোশ্যাল মিডিয়ায় যা দেখান: সোশ্যাল মিডিয়ায় নিজের জীবনের বিষয়ে অযথা মিথ্যে তথ্য পরিবেশন করেন অসংখ্য মেয়েরা। নিজের যে ব্যক্তিগত বিষয়ে সোশ্যাল মিডিয়ায় না বললেই নয়, সে বিষয়গুলিও অকারণ রং চড়িয়ে পরিবেশন করেন।

অন্য মেয়েদের বিষয়ে: অন্য মেয়েদের ব্যাপারে অনেক মেয়েই নিজের প্রেমিক বা স্বামীকে বানিয়ে বানিয়ে মিথ্যে কথা বলে থাকেন। বেশির ভাগ ক্ষেত্রেই এর পেছনে ঈর্ষা, নিরাপত্তাহীনতা বা হীনমন্যতা কাজ করে।

স্বামীর উপার্জন: বিশেষ করে আমাদের সমাজের মেয়েরা স্বামীর উপার্জন নিয়ে প্রায়ই মিথ্যে বলেন। এ বিষয়ে সকলেই একটু বাড়িয়ে বলতে পছন্দ করেন।

নিজের সৌন্দর্যের বিষয়ে: নিজেদের সৌন্দর্য ধরে রাখার জন্য বেশীরভাগ মেয়েই চেষ্টার কোনও ত্রুটি করেন না। নানা রকম ডায়েট, রূপচর্চা, পার্লারে যাওয়া ইত্যাদি চলতেই থাকে। অথচ, মেয়েরা নিজেদের রূপচর্চার এই তথ্য কাউকে জানাতে রাজি নন। নিজের আসল সৌন্দর্য টিপসগুলোও মেয়েরা কখনোই কাউকে পুরোপুরি জানান না।

নিজের দোষ বা ভুল স্বীকারের ক্ষেত্রে: নিজের দোষ বা ভুলের ক্ষেত্রেও মেয়েরা পারদর্শী। বিশেষ করে স্বামী বা প্রেমিকের সামনে মেয়েরা কখনওই নিজের দোষ স্বীকার করেন না। বরং ঘুরিয়ে ফিরিয়ে এটাই প্রমাণ করতে চান যে অন্য সকলেই দোষী বা ভুল বলছে কিন্তু তিনি দোষী নন বা তাঁর কোনও ভুল নেই। এই বিষয়গুলিতে কোনও কোনও পুরুষও মিথ্যে বলেন। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই এই বিষয়গুলিতে মেয়েদেরই মিথ্যে বলতে দেখা যায়। তবে এ নিয়ে যথেষ্ট বিতর্কের অবকাশ রয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link