কেউ নাচছে `টুম্পা ব্রিগেড চল`, কেউ গাইছে `খেলা হবে`

Sun, 28 Feb 2021-12:29 pm,

নিজস্ব প্রতিবেদন : 'খেলা হবে, খেলা হবে।' একুশের ভোট উপলক্ষে চারদিকে সবার মুখে একটাই শুধু শব্দ। এদিন ব্রিগেডমুখী উত্সাহী বাম-কংগ্রেস কর্মী, সমর্থকদেরকেও দেখা হবে 'খেলা হবে' আওয়াজ তুলতে।

একুশের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর আজ প্রথম ব্রিগেড। ব্রিগেড উপলক্ষে বাম কর্মী, সমর্থকদের মধ্যে ব্যাপক উদ্দীপনা। 

আজকের ব্রিগেডে বামেদের সঙ্গে যোগ দিয়েছে কংগ্রেস ও 'ভাইজান' আব্বাস সিদ্দিকীর দল ISF-ও।

বিগ্রেড সমাবেশকে কেন্দ্র করে উৎসাহিত দুই দলের কর্মী,সমর্থকরাই। ভোর হতে না হতেই উত্তরবঙ্গের মুর্শিদাবাদ, দিনাজপুর, আলিপুরদুয়ার থেকে হাজারে হাজারে মানুষ শিয়ালদহ স্টেশনে জড় হন। 

সেখান থেকে তাঁরা পোস্টার-ব্যানার নিয়ে বিগ্রেডের উদ্দেশে রওনা দেন। পোস্টারে লেখা, 'টুম্পা ব্রিগেড চল'।  উল্লেখ্য, এবার ব্রিগেড সমাবেশ উপলক্ষে বামেরা জনপ্রিয় 'টুম্পা' গানের সুরে সুর মিলিয়ে স্লোগান বাঁধে। 

আট থেকে আশি, ব্যাপক জনপ্রিয় হয়েছে সেই স্লোগান। এর পাশাপাশি, মাদলের তালে তাল মিলিয়ে নাচে মেতে উঠতেও দেখা গেল ব্রিগেডমুখী কর্মী-সমর্থকদের। 

নিউটাউনের রাস্তাতেও আজ শুধু বাম, কংগ্রেস ও আইএসএফ-এর পতাকা লাগানো গাড়ি। সবই যাচ্ছে ব্রিগেডের উদ্দেশে। গাড়িতে ভর্তি কর্মী, সমর্থকরা।

কখনও স্লোগান, কখনও টুম্পা গান। প্রত্যেকের মধ্যেই উচ্ছাস, উদ্দীপনা দেখার মত। রাস্তায় তাকালেই দেখা যাচ্ছে ফ্ল্যাগ উড়িয়ে ব্রিগেডের উদ্দেশে ছুটে চলেছে গাড়িগুলি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link