Weather Today: বুধবার থেকেই কলকাতায় ঝলমলে আকাশ! উত্তরের এই জেলাগুলোতে প্রবল বৃষ্টির সতর্কতা

Wed, 20 Oct 2021-9:07 am,

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহান্তে শীতের আমেজ উপভোগ করবে কলকাতাবাসী। এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বুধবার থেকেই সেই পূর্বাভাস ফলতে শুরু করেছে। মঙ্গলবার রাতে স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কমেছে কলকাতার তাপমাত্রা।

হাওয়া অফিস সূত্রে খবর, ২২ অক্টোবরের পর থেকেই প্রাক শীত বা প্রি উইন্টার দেখা দেবে তিলোত্তমায়। উত্তরের পাহাড়ে প্রি উইন্টারের জন্য অপেক্ষা এই সপ্তাহে কাটবে না বলেই আবহাওয়া সূত্রে খবর। শীতের আমেজ এই সপ্তাহের শেষ থেকেই উপভোগ করবে কলকাতাবাসী। 

 

পুজোর শেষের দিক থেকেই কলকাতার-সহ রাজ্যে আকাশের মুখভার। বাংলাজুড়ে দুর্যোগের আবহাওয়া। রবিবার থেকে বৃষ্টির দাপটে বিপর্যস্ত জনজীবন। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরে অতিভারী বৃষ্টির সম্ভবনা। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে। বুধবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গে মেঘমুক্ত পরিস্কার আকশ। বৃহস্পতিবার থেকে ঝলমলে আকাশ দেখা যাবে।

বুধবার জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টিপাতের সর্তকতা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং জেলায়।বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে অন্য জেলাতে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে পরিস্থিতির উন্নতি।

কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ কয়েক দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 24.৮ডিগ্রি । শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ 98 শতাংশ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link