Weather Today: দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ, অষ্টমী থেকে ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Sat, 09 Oct 2021-8:40 am,

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। দু-এক জায়গায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টি। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত পরিষ্কার আকাশ। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। পুজোর উইকএন্ডে বৃষ্টি বাড়বে। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, চতুর্থী থেকে সপ্তমী তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। আর্দ্রতা জনিত অস্বস্তি কিছুটা থাকবে। বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে দশমী পর্যন্ত এমন আবহাওয়া থাকবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার থেকে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়বে সঙ্গে  আর্দ্রতাজনিতে অস্বস্তি। উত্তরবঙ্গে আরও দুই-এক দিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টি। পুজোয় পরিষ্কার আকাশ উত্তরবঙ্গে, বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। 

শনিবার থেকে মঙ্গলবার, অর্থাৎ চতুর্থী থেকে সপ্তমী পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকবে। বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে দশমী কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলি। সাত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ। হালকা বৃষ্টির সম্ভাবনা। 

আজ শনিবার হালকা বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। পঞ্চমী থেকে পরিষ্কার আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। এদিকে আন্দামান সাগরে আগামী রবিবার ১০ অক্টোবর পঞ্চমীর দিন তৈরি হবে নিম্নচাপ। এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে উত্তর ও দক্ষিণ ওড়িষ্যা উপকূলের দিকে যাবে। বুধ-বৃহস্পতিবার নাগাদ এটি উপকূলের কাছাকাছি চলে আসবে। সেই সময়ে বাংলা উড়িষ্যা ও অন্ধ্র উপকূলে বৃষ্টি বাড়বে।

নবমী ও দশমীতে উপকূলবর্তী জেলা ও কলকাতায় বাড়তে পারে বৃষ্টি। পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। পুজোয় উত্তরবঙ্গের আকাশ থাকবে পরিষ্কার। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link