করোনায় দেশের মধ্যে সর্বাধিক মৃত্যুর হার পশ্চিমবঙ্গে, রাজ্যকে ফের কড়া চিঠি কেন্দ্রের

Thu, 07 May 2020-12:44 am,

সুতপা সেন : দেশের মধ্যে সর্বাধিক পশ্চিমবঙ্গে মৃত্যুর হার। এরাজ্যে মৃত্যুর হার ১৩.২ শতাংশ। যা যে কোনও রাজ্যের থেকে সর্বাধিক। এই মর্মে আজ ফের মুখ্যসচিবকে কড়া দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব।

 

রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গের ৭ জেলায় ২টি কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। সেই দুটি কেন্দ্রীয় প্রতিনিধি দল জেলা পরিদর্শনের পর যে রিপোর্ট দিয়েছে, তার পরিপ্রেক্ষিতেই এই চিঠি।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, রাজ্যের জনসংখ্যার তুলনায় টেস্ট খুব কম হয়েছে। আরও টেস্ট প্রয়োজন। অন্যান্য রাজ্যের তুলনায় এরাজ্যে মৃত্যুর হার অনেক বেশি। 

 

চিঠিতে আরও বলা হয়েছে, কলকাতা ও হাওড়ার বিশেষ বিশেষ এলাকায় লকডাউনের নিয়ম মানা হচ্ছে না। ওইসব এলাকায় পুলিসের উপর আক্রমণ করা হয়েছে।  বাজারে বিশাল ভিড় নজরে এসেছে। এমনকি রাস্তায় ফুটবল-ক্রিকেট পর্যন্ত খেলা হচ্ছে।

এদিকে চিঠি আসার পরই তাৎপর্যপূর্ণভাবে প্রশাসনিক স্তরে রদবদল ঘটাল নবান্ন। করোনা সংক্রান্ত বিষয়ে কলকাতার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হল ওঙ্কার সিং মীনাকে। তাঁকে উত্তর ২৪ পরগনার দায়িত্ব দেওয়া হল। কলকাতার দায়িত্ব দেওয়া হল সঞ্জয় থারেকে। অন্যদিকে হাওড়ার দায়িত্বে আনা হল শরৎ দিবেকে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link