Bengal Weather: দাবদাহের মাঝেই স্বস্তির খবর, চলতি সপ্তাহেই ভিজবে বাংলা!

Wed, 19 Apr 2023-4:53 pm,

অয়ন ঘোষাল: রেহাই মিলবে ঝলসানো গরম থেকে এমনই স্বস্তির বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। ২২ এ বৃষ্টি পেতে পারে কলকাতা। এখনই একেবারে নিরাশ করছে না আলিপুর আবহাওয়া দফতর। তাই যদি হয়, তাহলে ১ এপ্রিলের পর থেকে খটখটে শুকনো কলকাতা অল্প হলেও ভিজতে পারে। 

তবে তাপমাত্রা তাতে কতটা কমবে এখনই বলা কঠিন। দক্ষিনের আরও আট জেলায় ২২ ও ২৩ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে। ২২ থেকে সার্বিকভাবে তাপমাত্রা কমবে রাজ্যে। হয়তো তাপপ্রবাহ থেকে কিছু জেলা স্বস্তি পাবে। তবে গরম ও অস্বস্তি থাকবেই। 

দার্জিলিং জেলায় আপাতত রোজ বৃষ্টি। বুধবার শিলা বৃষ্টি পেয়েছে দার্জিলিং। শুষ্ক পশ্চিমের হাওয়া আপাতত পিছু ছাড়ছে না বাকি রাজ্যে। চরম তাপপ্রবাহ চলছে। বুধ ও বৃহস্পতিবার চলবে। 

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম ও বীরভূমে আজ ও কাল চরম তাপপ্রবাহের আশঙ্কা। মালদা ও দুই দিনাজপুর জেলায় বুধবার চরম তাপপ্রবাহ। বৃহস্পতিবার সাধারণ তাপপ্রবাহের এলার্ট জারি করেছে হাওয়া অফিস। 

 

বুধবার রাজ্যের বিভিন্ন জায়গায় তাপমাত্রা-  দমদম ৪১.৪, সল্টলেক ৪২.২, মালদা ৪২, শ্রীনিকেতন ৪৩.২, আসানসোল ৪৩.২, বাঁকুড়া ৪৩.৬, আলিপুর ৪০.২ (কলকাতা)। 

৪ জেলায় চলছে তীব্র তাপপ্রবাহ। দেশের মধ্য়ে উষ্ণতম স্থানের তালিকায় বুধবার বাংলার বাঁকুড়া! তবে সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, বেলা আড়াইটা পর্যন্ত ৪৪ ডিগ্রি তাপমাত্রা কোনও জেলায় রেকর্ড করা হয়নি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link